সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

দুর্যোগের ঝুঁকিহ্রাস বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতা

নিউজজি প্রতিবেদক ১১ ডিসেম্বর , ২০১৭, ১৮:৪৩:৪৪

  • দুর্যোগের ঝুঁকিহ্রাস বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতা

শহর অঞ্চলে দুর্যোগ বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং সিডস এশিয়ার উদ্যোগে প্রথমবারের মত বাংলাদেশে আয়োজন করা হচ্ছে আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী। যেখানে নগর জীবনের বিভিন্ন দুর্যোগের ঝুঁকি ও তা মোকাবেলায় জনগণের  প্রস্তুতির গল্প আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরবেন প্রতিযোগীরা। 

দুর্যোগ ও নারী , শিশু, পরিবেশ, সামাজিক প্রস্তুতি, বিজ্ঞান ও প্রযুক্তি, বিদ্যালয়, পারিবারিক প্রস্তুতিসহ দুর্যোগ সম্পর্কিত যে কোনো বিষয়ে আলোকচিত্র জমা দেয়া যাবে। প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীরা জেপিজি অথবা পিএনজি ফরমেটে সর্বোচ্চ ৫ মেগাবাইট সাইজে যে কোন রেজ্যুলেশনে সর্বোচ্চ ১০০ শব্দের ক্যাপশনসহ ছবি জমা দেওয়া যাবে। 
 
পেশাদার, শিক্ষার্থী ও সাধারণ নাগরিক- এ তিনটি ক্যাটাগরিতে যে কোনো পেশার মানুষ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। ছবি জমার শেষ দিন আগামী ১৫ জানুয়ারি ২০১৮। আলোকচিত্র ইমেইলে পাঠাতে হবে photo.seedsasia@gmail.com-এ কিংবা সরাসরি নগর ভবন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, গুলশান সেন্টার পয়েন্ট, প্লট-২৩-২৬, রোড-৪৬, গুলশান -২, ঢাকা-১২১২ ঠিকানায়। আলোকচিত্রের সঙ্গে প্রতিযোগির ছবি ও জীবনবৃত্তান্ত জমা দিতে হবে। 
 
বাছাইকৃত সেরা আলোকচিত্রগুলো, আগামী ৯ থেকে ১১ ফেব্রুয়ারি ২০১৮ রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে ৩দিন ব্যাপী অনুষ্ঠিতব্য আলোকচিত্র প্রদর্শনীতে স্থান পাবে। প্রদর্শনী শেষে সেরা ১০টি আলোকচিত্রকে পুরস্কৃত করা হবে। পরবর্তীতে এই সেরা আলোকচিত্রগুলো জাপানে প্রদর্শিত হবে বলে সংশ্লিষ্টসূত্রে জানা গেছে।
 
 
নিউজজি/এসএফ
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers