সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

‘অ্যান ইভিনিং উইথ ল্যারি হ্যালেগুয়া’

নিউজজি প্রতিবেদক ৭ অক্টোবর , ২০১৭, ১৭:০২:৪১

  • ‘অ্যান ইভিনিং উইথ ল্যারি হ্যালেগুয়া’

বিশিষ্ট ব্রিটিশ আলোকচিত্রশিল্পী ল্যারি হ্যালেগুয়া এখন ঢাকায়। ল্যারি হ্যালেগুয়ার বাংলাদেশ সফরের অংশ হিসেবে ৬ অক্টোবর এক আলোচনা সভার আয়োজন করে বেগার্ট ইনস্টিটিউট অব ফটোগ্রাফি।

আলোকচিত্রশিল্পী নাসির মাহমুদ-এর পরিচালনায় এ আলোচনা সভায় একে একে বক্তব্য রাখেন বেগার্ট ইনস্টিটিউট অব ফটোগ্রাফির পরিচালক ইমতিয়াজ আলম বেগ, আলোকচিত্রশিল্পী এনামুল কবির, ইমাম হাসানসহ ভিজুয়াল অ্যানথ্রপলজি ক্লাবের সদস্যবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথি ল্যারি হ্যালেগুয়া তার আলোকচিত্র কর্ম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সেসময় তিনি তার পোর্টফলিও নিয়েও উপস্থিত অতিথিদের সঙ্গে মত বিনিময় করেন।

প্রথমবারের মতো বাংলাদেশে এসে ল্যারি বলেন, “এদেশের ফটোগ্রাফারদের কাজ দেখে আমি মুগ্ধ। ফটোগ্রাফিতে বাংলাদেশ যে এতটা উন্নতি করেছে তা আমার জানা ছিল না। বাংলাদেশে ছবি তোলার প্রচুর কন্টেন্ট রয়েছে যা বহির্বিশ্বের কাছে এখনো অজানা। বেগার্টে আসতে পেরে আমি গর্বিত। বাংলাদেশের ফটোগ্রাফির যাত্রা যেখান থেকে শুরু, ঠিক সে জায়গায় দাঁড়িয়ে বক্তব্য রাখতে পেরে আমি অনেক আনন্দিত।”

আলোচনা শেষে বেগার্ট ইনস্টিটিউট অব ফটোগ্রাফির পক্ষ থেকে ল্যারি হ্যালেগুয়ার হাতে স্মারক উপহার তুলে দিয়ে সংবর্ধনা জানানো হয়। এরপর ল্যারি তার তোলা কিছু ছবি উপস্থিত অতিথিদের উপহার হিসেবে দেন। সেই সঙ্গে বাংলাদেশে আবার এসে কাজ করার ইচ্ছার কথাও জানান তিনি।

বেগার্ট ইনস্টিটিউট অব ফটোগ্রাফি আয়োজিত এ আলোচনা সভায় সার্বিক সহযোগিতায় ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ভিজুয়াল এন্থ্রপলজি ক্লাব এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল নিউজজি২৪ডটকম।

 

নিউজজি/এক্স/এমকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers