সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

সুপা’র ইনকুয়েস্ট ইনসাইট-২ এর প্রদর্শনী

নিউজজি প্রতিবেদক ২৩ এপ্রিল , ২০১৭, ১৭:০৪:২৪

  • সুপা’র ইনকুয়েস্ট ইনসাইট-২ এর প্রদর্শনী

শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফারস অ্যাসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলছে ইনকুয়েস্ট ইনসাইট-২ এর বর্ণিল জাতীয় আলোকচিত্র প্রদর্শনী। একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনের তিন নম্বর গ্যালারিতে অনুষ্ঠিত এ আয়োজন শুরু হয় ২১ এপ্রিল শুক্রবার।

এদিন বিকেলে ৫টায় অতিথি হিসেবে উপস্থিত থেকে আর্টিস্ট টক-এ অংশ নেন বিশিষ্ট আলোকচিত্রশিল্পী ইমতিয়াজ আলম বেগ। অনুষ্ঠানে তিনি তার বর্ণাঢ্য ও বৈচিত্র্যময় আলোকচিত্র জীবনের অভিজ্ঞতালব্ধ বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এ সময় উপস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেশনটি মুগ্ধ হয়ে উপভোগ করেন।

গতকাল শনিবার আর্টিস্ট টকে অংশ নেন আলোকচিত্রী সরকার পথিক ও নাফি সামি। আজ ২৩ এপ্রিল রোববার প্রদর্শনীর পাশাপাশি সন্ধ্যা সাতটায় সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী।

তিন দিনব্যাপী প্রাণছোঁয়া এ আলোকচিত্র প্রদর্শনীতে ঠাঁই পেয়েছে ৭০জন আলোকচিত্রীর ১৬০টি শিল্পকর্ম। অংশগ্রহণকারী আলোকচিত্রীদের মধ্য থেকে সাতজনকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। সমাপনী অনুষ্ঠানে তাদের ক্রেস্টসহ প্রত্যেককে সনদ প্রদান করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৯৬ সাল থেকে শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফারস অ্যাসোসিয়েশন যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি নিয়মিত ফটোগ্রাফির প্রসারে ব্যাপক কর্মযজ্ঞ চালিয়ে আসছে।

 

নিউজজি/এসএফ/এমকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers