সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

করোনায় মারা গেলেন সিলেটের বরেণ্য চিত্রশিল্পী অরবিন্দ দাসগুপ্ত

সিলেট প্রতিনিধি ১৮ জুলাই , ২০২১, ১৭:৫৫:৩৫

  • করোনায় মারা গেলেন সিলেটের বরেণ্য চিত্রশিল্পী অরবিন্দ দাসগুপ্ত

সিলেট: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সিলেটের বরেণ্য চিত্রশিল্পী অরবিন্দ দাসগুপ্ত মারা গেছেন। রোববার (১৮ জুলাই) সকাল ১০টা ২২ মিনিটে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য কৃতিছাত্র এবং গুণগ্রাহী রেখে গেছেন।

দুপুরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু। এক ফেসবুক স্ট্যাটাসে মিশু লেখেন, শ্রদ্ধেয় চিত্রশিল্পী অরবিন্দ দাসগুপ্ত স্যার আমাদের মাঝে আর নেই। শহীদ শামসুদ্দিন হাসপাতালে আজ সকাল ১০টা ২২ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার আত্মার শান্তি কামনা করছি।

চিত্রশিল্পী অরবিন্দ দাস গুপ্ত ১৯৫৩ সালের মার্চ মাসে হবিগঞ্জের আজমিরিগঞ্জে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম প্রয়াত নরেন্দ্র চন্দ্র দাসগুপ্ত ও মা প্রয়াত কুমুদিনী দাসগুপ্ত।

সিলেট শহরে বেড়ে ওঠা এ শিল্পী কিশোরীমোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (তৎকালীন কিশোরীমোহন পাঠশালা) প্রাথমিক শিক্ষাজীবন শেষে দ্য এইডেড হাইস্কুল থেকে ১৯৬৮ সালে এসএসসি পাস করেন।

তিনি বাংলাদেশ চারু ও কারুকলা মহাবিদ্যালয় (বর্তমান চারুকলা ইস্টিটিউট) থেকে ফাইন আর্টসের ওপরে ব্যাচেলর ডিগ্রি নিয়ে চিত্রকর্ম চালিয়ে যেতে থাকেন। অর্জন করেন জাতীয় পর্যায়সহ বেশ কিছু পুরস্কার। পরে হঠাৎ করেই নিভৃতজীবন বেছে নেন তিনি। চলে আসেন সিলেটে। শিক্ষক হিসেবে শুরু করেন নতুন জীবন।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers