শনিবার, ১২ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮ , ১ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

সমাপ্তির পথে ‘ফটোজিয়াম’ শীর্ষক প্রদর্শনী

নিউজজি প্রতিবেদক ২৯ এপ্রিল , ২০১৮, ১৩:৫৫:৫৯

  • সমাপ্তির পথে ‘ফটোজিয়াম’ শীর্ষক প্রদর্শনী

নাসির আলী মামুন একজন বিদগ্ধ আলোকচিত্রী। তার তোলা নিখুঁত আলোকচিত্রগুলো যেন কথা বলে। আলোকচিত্রের ভুবনে তিনি এক অনন্য ব্যক্তি। ১১ এপ্রিল থেকে জাতীয় জাদুঘরে চলছে নাসির আলী মামুনের ‘ফটোজিয়াম’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। ১২৩টি সাদাকালো পোর্ট্রেট আলোকচিত্র দিয়ে সাজানো হয়েছে ২৪ দিনের এ প্রদর্শনী।

জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে এ প্রদর্শনীর উদ্বোধন করেন ইমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান। এরই মধ্যে সর্বস্তরের শিল্পপ্রেমীদের মধ্যে প্রদর্শনীটি বেশ সাড়া পেলেছে।

এতে স্থান পেয়েছে- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মওলানা আবদুল হামিদ খান ভাসানী, কাজী নজরুল ইসলাম, অধ্যাপক মোজাফফর আহমেদ, কমরেড মণি সিংহ, কর্নেল ওসমানী, মাহাথির মোহাম্মদ, ড. মুহম্মদ শহীদুল্লাহ, শওকত ওসমান, সুফিয়া কামাল, শামসুর রাহমান, গুন্টার গ্রাস, গাজীউল হক, ভাষাসৈনিক আবদুল মতিন, জাতীয় অধ্যাপক আবদুর রাজ্জাক, সরদার ফজলুল করিম, অধ্যাপক সনজীদা খাতুন,

অমর্ত্য সেন, আহসান হাবীব, আবু জাফর ওবায়দুল্লাহ, শহীদ কাদরী, সৈয়দ শামসুল হক, আল মাহমুদ, হাসান আজিজুল হক, চিত্তরঞ্জন সাহা, আহমদ ছফা, আশরাফ সিদ্দিকী, সুনীল গঙ্গোপাধ্যায়, আবু হেনা মোস্তফা কামাল, অরুন্ধতী রায়, আহমেদ শরীফ, বেলাল চৌধুরী, আলী যাকের, রামেন্দু মজুমদার, সেলিনা হোসেন, নির্মলেন্দু গুণ, সৌমিত্র চট্টোপাধ্যায়, শামসুজ্জামান খান, সেলিম আল দীন, হুমায়ুন আজাদ প্রমুখ ব্যক্তিদের পোর্ট্রেট।

শনি থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা এবং শুক্রবার দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত রয়েছে ব্যতিক্রমী এ আলোকচিত্র প্রদর্শনী। আগামী ৩ মে শেষ হবে  চলছে ‘ফটোজিয়াম’ শীর্ষক এই প্রদর্শনী। আর্টকন-এর সার্বিক সহযোগিতায় আয়োজিত এ প্রদর্শনীটি উৎসর্গ করা হয়েছে জাতীয় অধ্যাপক আবদুর রাজ্জাককে।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers