সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

নাসির আলি মামুনের একক প্রদর্শনী

মীর ইসলাম ৯ এপ্রিল , ২০১৮, ১৫:০১:০৬

  • নাসির আলি মামুনের একক প্রদর্শনী

সত্তরের দশকে পুরাতন জীর্ণশীর্ণ একটি ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি-শিল্পে তার যাত্রা শুরু। এরপর মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, নোবেল জয়ী লেখক গুন্টার গ্রাস, অ্যালেন্স গিন্সবার্গ, মাওলানা ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বহু কীর্তিমান ব্যক্তিকে তিনি ফ্রেমবন্ধী করেছেন তার ক্যামেরায়। 

শুধু তাই নয়, চিত্রশিল্পী এস এম সুলতান, কবি শামসুর রাহমান এমনকি পথবাসী ছিন্নমূল মানুষদের দুর্লব মুখচ্ছবি তিনি তুলে এনেছেন অপার মমতায়। বলছি, দেশবরেণ্য আলোকচিত্রী নাসির আল মামুনের কথা। দেশের পোট্রেইট আলোকচিত্রের পথিকৃৎ এই শিল্পী তার অনন্য সেইসব আলোকচিত্র নিয়ে আয়োজন করতে যাচ্ছে একক পোট্রেইট আলোকচিত্র প্রদর্শনী। 

আগামীকাল ১০ এপ্রিল রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের নালিনিকান্ত ভট্টশালি গ্যালারীতে শুরু হতে যাচ্ছে ২৪ দিনব্যাপী ব্যতিক্রমী এই প্রদর্শনী। যার নামকরণ করা হয়েছে ‘ফটোজিয়াম’। এটি উৎসর্গ করা হয়েছে জাতীয় অধ্যাপক আব্দুল রাজ্জাককে।

১০ এপ্রিল বিকেল ৫টায় প্রদর্শনীটি উদ্বোধন করবেন এমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এছাড়াও উপস্থিত থাকবেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের ও দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। 

১০ এপ্রিল শুরু হয়ে প্রদর্শনীটি চলবে ৩ মে পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে ১০টায় থেকে প্রদর্শনীটি চলবে রাত ৮টা পর্যন্ত (শুক্রবার দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত)। এটি সবার জন্য থাকবে উন্মুক্ত।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers