সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ , ১১ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
আলোকচিত্র

শিল্পকলায় শুরু হচ্ছে ‘ইঙ্কুয়েস্ট ইন্সাইট থ্রি’

নিউজজি প্রতিবেদক ৭ মার্চ , ২০১৮, ১৪:৫২:৪৪

  • শিল্পকলায় শুরু হচ্ছে ‘ইঙ্কুয়েস্ট ইন্সাইট থ্রি’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় আগামী ৮ থেকে ১০ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিভার্সিটি ফটোগ্রাফিক এসোসিয়েশন (এসইউপিএ) আয়োজিত “ইনকুয়েস্ট ইন্সাইট-থ্রি’’ শিরোনামের আলোকচিত্র প্রদর্শনী। এ কার্যক্রমকে কেন্দ্রীভূত না করে দ্বিতীয়বারের মত ঢাকা ও সিলেটে আলাদাভাবে প্রদর্শনীর আয়োজন করেছে সংগঠনটি। 

তারই অংশ হিসেবে গত ১২ থেকে ১৪ ফেব্রুয়ারি সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়ে গেল প্রদর্শনীর প্রথম অংশ। ৮ মার্চ ঢাকায় প্রদর্শনীর উদ্বোধনী দিনে নিজের আলোকচিত্র কর্মের উপর আলোচনা করবেন তরুণ ও প্রতিভাবান আলোকচিত্রী রাহুল তালুকদার। তিন দিনব্যাপী এ প্রদর্শনী চলবে বেলা ৩টা হয়ে রাত ৮টা পর্যন্ত। প্রদর্শনী সবার জন্য থাকছে উন্মুক্ত।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক এসোসিয়েশন (এসইউপিএ) বাংলাদেশের আলোকচিত্র অঙ্গনে অনন্য সুপরিচিত একটি শিল্পসংঘ। গত তিন বছর ধরে সংগঠনটি আন্তর্জাতিক পর্যায়ে আলোকচিত্র প্রদর্শনী করে আসছে। সেই ধারাবাহিকতায় এসইউপিএ আয়োজিত এবারের প্রদর্শনীর নামকরণ করা হয়েছে “ইনকুয়েস্ট ইন্সাইট থ্রি’’।

এ প্রদর্শনীর জন্য শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফিক এসোসিয়েশন গত ডিসেম্বর মাসে প্রতিভাবান আলোকচিত্রীদের কাছ থেকে তাদের তোলা ছবি আহ্বান করে। যার প্রেক্ষিতে দেশ-বিদেশ থেকে প্রায় চার হাজার ছবি জমা পড়ে। যার মধ্য থেকে বিচারকমণ্ডলী একশ নয়টি ছবি প্রদর্শনীর জন্য নির্বাচিত করেন।

বিচারক প্যানেলে রয়েছেন বিশিষ্ট আলোকচিত্রী আবির আব্দুল্লাহ, মিশুক আশরাফুল আউয়াল এবং সরকার প্রতিক।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers