মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ , ১৬ জিলহজ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

জাতীয় চিত্রশালায় চলছে ৩ দিনব্যাপী শিল্প প্রদর্শনী

নিউজজি প্রতিবেদক ২৯ ডিসেম্বর , ২০১৯, ১৮:০৬:২৪

  • জাতীয় চিত্রশালায় চলছে ৩ দিনব্যাপী শিল্প প্রদর্শনী

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ৩ নম্বর গ্যালারীতে ২৮ ডিসেম্বর শনিবার শুরু হয়েছে তিন দিনব্যাপী শিল্প প্রদর্শনী। বাংলাদেশের শিল্পকর্মসমূহ ওয়েব প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের কাছে তুলে ধরার লক্ষ্য নিয়েই এ শিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

২৮ ডিসেম্বর শুরু হয়ে এ প্রদর্শনী শেষ হবে ৩০ ডিসেম্বর। প্রদর্শনী প্রতিদিন সকাল থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। ঐতিহাসিক ও আধুনিক শিল্পকর্মের সমন্বয়ে নান্দনিক শিল্পকর্মের মাধ্যমে সংখ্যালঘু সম্প্রদায়ের অভিষ্ট লক্ষ্যের স্বপ্ন তুলে ধরা হয়েছে এই আয়োজনে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট শিল্পী হামিদুজ্জামান খান। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যালিগ্রাফার মাহবুব মোর্শেদ ও শিকদার গ্রুপের ভাইস প্রেসিডেন্ট মাহফুজুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিআরএসিইউ’র ডেপুটি রেজিস্টার শামীম আহমেদ, ফোকাস বাংলার কাউসার হোসেন মোর্শেদ, বিআরএসিইউ’র আর্ট এবং ফটোগ্রাফি সোসাইটির আবদুল্লাহ আল মামুন, বিআরএসিইউ’র ফিল্ম ক্লাবের উপদেষ্টা নুসরাত জাহান ইমা।

অ্যালুরিং আর্ট গ্রুপের সহায়তায় ছয়টি দেশের ১৫০ এরও বেশি শিল্পীর চিত্রকর্ম এই প্রদর্শনীতে স্থান পেয়েছে। এ সম্পর্কে শিকদার গ্রুপের ভাইস প্রেসিডেন্ট মাহফুজুর রহমান বলেন, অ্যালুরিং আর্ট গ্রুপের সহায়তায় আমরা অভাবনীয় এই আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। এমন আয়োজনে যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত খুশি। এটি একটি অনন্য প্রদর্শনী যেখানে একজন শিল্পী তার সৃষ্টির সঙ্গে সম্পৃক্ত।’

অ্যালুরিং আর্ট ওয়ার্ক-এর প্রতিষ্ঠাতা সভাপতি সরোয়ার হোসেন শাকিল বলেন, ‘এই প্রদর্শনী থেকে অর্জিত অর্থের ২০ শতাংশ আমরা সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ব্যয় করা হবে। www.alluringartwork.com এর মাধ্যমে শিল্পীরা এখন জনগণের কাছে সরাসরি তাদের শিল্পের সংযোগ ঘটিয়ে বিক্রি করতে পারেন। একই সঙ্গে আমরা অর্থনৈতিকভাবে দুর্বল শিল্পীদের জন্য অর্থ ব্যয় করতে পারবো।’

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers