মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ , ১১ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

শুরু হলো ‘৩য় টিউন অব আর্ট’

নিউজজি প্রতিবেদক ২৫ অক্টোবর , ২০১৮, ১৭:৩৭:৩৪

  • শুরু হলো ‘৩য় টিউন অব আর্ট’

ফোকাস বাংলাদেশ-এর আয়োজনে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ২ নং গ্যালারিতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ৩য় ‘টিউন অব আর্ট’ শীর্ষক আন্তর্জাতিক আর্ট উৎসব ২০১৮। গতকাল ২৪ অক্টোবর বুধবার বিকেলে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ চারুশিল্পী সংসদের সভাপতি ও খ্যাতিমান শিল্পী অধ্যাপক জামাল আহমেদ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিল্পী মো. শহীদ হোসেন,  শিল্পী রজত শুভ্র বন্দ্যোপাধ্যায়, শিল্পী প্রবীণ কুমার, শিল্পী গোবিন্দ রায়, শিল্পী দেবাশীষ দাসপাল, শিল্পী মিন্টু দে এবং ফোকাস বাংলাদেশের প্রতিষ্ঠাতা মো. কাওসার হোসেন। উৎসবটি চলবে ২৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত। ২৫ ও ২৬ অক্টোবর সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত প্রদর্শনী চলবে।

এবার টিউন অব আর্ট এর তৃতীয় আসরে ১৬টি দেশের ২০৪ জন শিল্পী অংশগ্রহণ করছে। বাংলাদেশসহ ভারত, ইরান. ইতালি, কানাডা, পাকিস্তান, কসোভো, আলবেনিয়া, হংকং, থাইল্যান্ড, নেপাল, তুরস্ক এবং ফিলিপাইনের শিল্পীরা রয়েছে। সর্বমোট ১৮১ জন প্রতিযোগী এবং ২৩ জন আমন্ত্রিত শিল্পী অংশগ্রহণ করছে এই উৎসবে। 

শিল্পকর্ম বাছাইয়ে ছিলেন শিল্পী রজত শুভ্র বন্দোপাধ্যায়, শিল্পী প্রবীণ কুমার এবং শিল্পী মো. কাওসার হোসেন। উৎসবে দশজন শিল্পীর শিল্পকর্মকে পুরস্কৃত করা হবে বলে আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।  উৎসবে ২য় ও ৩য় দিন থাকছে দিনব্যাপী  কর্মশালা। কর্মশালা পরিচালনা করবেন শিল্পী রজত শুভ্র বন্দোপাধ্যায়, শিল্পী প্রবীণ কুমার, শিল্পী গোবিন্দ রায়, শিল্পী দেবাশীষ দাসপাল, শিল্পী মিন্টু দে এবং শিল্পী মো. কাওসার হোসেন। 

শিল্পী মো. কাওসার হোসেন ফোকাস বাংলাদেশ ২০১৫ সালে গঠন করেন বাংলাদেশের শিল্পকে পৃথিবীর কাছে তুলে ধরতে এবং শিল্পীদের বন্ধনকে আরো দৃঢ় করতে। ফোকাস বাংলাদেশ শিশুদের জন্য পেইন্ট ইউর ড্রিম এবং বড়দের জন্য টিউন অফ আর্ট শীর্ষক প্রতিযোগিতা এবং প্রদর্শনীর আয়োজন করছে নিয়মিত। সম্প্রতি ভারত এবং থাইল্যান্ডে প্রদর্শনীর আয়োজন সম্পন্ন করেছ ফোকাস বাংলাদেশ। ফোকাস বাংলাদেশ বাংলাদেশের শিল্প এবং সৃষ্টিশীলতাকে ছড়িয়ে দিতে চায় বহির্বিশ্বে। 

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers