সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি
  >
চলচ্চিত্র

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামছে আজ

বিনোদন প্রতিবেদক ১৯ জানুয়ারি , ২০২০, ১১:২৯:৪২

  • ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামছে আজ

ঢাকা : ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৮তম আসরের পর্দা নামবে আজ। ৯ দিনব্যাপী এই উৎসবে প্রতিদিনের মতো আজো বিভিন্ন ভেন্যুতে প্রদর্শিত হবে একাধিক সিনেমা। এরমধ্যে রয়েছে ‘শাহজাহান রেজেন্সি’, ‘থ্রো অ্যা ব্ল্যাক গ্লাস’, ‘ফতোয়া’, ‘ওয়ার্ল্ড ট্যাক্সি’সহ আরো কয়েকটি পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। জাতীয় জাদুঘরের মূল অডিটোরিয়ামে বিকেল ৪টায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই আয়োজনের ইতি টানা হবে।

এবারের এই উৎসবে অংশ হিসেবে ‘ষষ্ঠ আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস কনফারেন্স’ আয়োজন করা হয়। সেখানে যোগ দেন মার্কিন চলচ্চিত্র উৎসবের কিউরেটর, লেখক ও ব্লগার সিডনি লেভিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক গীতিয়ারা নাসরীন, অস্ট্রেলিয়ান অভিনেতা ও নির্মাতা রোবেন হিউগেন, পোলিস নির্মাতা জোয়ানা ক্রিস-ক্রাউজে প্রমুখ।

ঢাকার ৭টি ভেন্যুতে রেইনবো চলচ্চিত্র সংসদ আয়োজিত উৎসবে প্রদর্শিত হয় ৭৪টি দেশের মোট ২২০টি চলচ্চিত্র। এরমধ্যে এশিয়ান ফিল্ম প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন ফিল্মস, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইনডিপেন্ডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম মেকার বিভাগে চলচ্চিত্রগুলো দেখানো হয়।

বিভিন্ন দেশ থেকে ৯৫ জন প্রতিনিধি অংশ নেন এবারের উৎসবে। ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’—প্রতিপাদ্যে চলে এবারের উৎসব।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers