বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ , ১৮ জিলহজ ১৪৪২

দেশ
  >
জনপদ

রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের উদ্যোগ বৃক্ষরোপণ

চট্টগ্রাম প্রতিনিধি ২২ জুন , ২০২১, ২১:০৭:৫৬

  • ছবি : নিউজজি

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণে নতুন প্রজন্মকে সম্পৃক্ত করতে হবে। জলবায়ুর বিরূপ পরিস্থিতি মোকাবেলায় বৃক্ষরোপণ করে নতুন প্রজন্মরাও ভূমিকা রাখতে পারেন বলে জানিয়েছেন রাঙ্গুনিয়া পৌরসভা মেয়র আলহাজ্ব  শাহাজাহান শিকদার।

মঙ্গলবার (২২ জুন) দুপুর ১২ টায় পৌরসভা প্রাঙ্গনে রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃক বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বৃক্ষ রোপণের পাশাপাশি পরিবেশ সংরক্ষণে সচেতনতা বাড়াতে হবে আমাদের। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এক্ষেত্রে সমাজে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে পারে।

রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের, চবি’র প্রধান পৃষ্ঠপোষক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের নির্দেশে বৃক্ষ রোপণ কর্মসূচীর এ উদ্যোগ গ্রহণ করেন রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের, চবি’র সভাপতি আশফাকুর রহমান তানিব এবং সাধারণ সম্পাদক হিমু বড়ুয়া।

এ সময়  আমলকি,  জলপাই,  গর্জনসহ (ফলজ-ঔষুধি- বনজ) গাছ রোপণ করা হয়।  এছাড়া আরো মোট ৩০০টি বৃক্ষ রোপণের   উদ্যোগ গ্রহণ করা হয় পৌরসভা প্রাঙ্গনে।

 এছাড়া আরো উপস্থিত ছিলেন- রাঙ্গুনিয়া পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র জালাল উদ্দীন, ২ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুল আফসার জসিম,  ৩ নং ওয়ার্ড কাউন্সিলর জসিম উদ্দিন শাহ, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম চৌধুরী, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাশেম, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর অলি আহমদ মাস্টার,  ৭ নং ওয়ার্ড কাউন্সিলর তারেকুল ইসলাম চৌধুরী,  ৮ নং ওয়ার্ড কাউন্সিলর কপিল উদ্দিন শিকদার, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ওমর তালুকদারসহ সংরক্ষিত মহিলা কাউন্সিলরগণ প্রমুখ।

রাঙ্গুনিয়া স্টুডেন্টস  ফোরামের পক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন- কার্যকরী পরিষদের সিনিয়র সহ-সভাপতি মো. মোরশেদুল ইসলাম, দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম আরাফাত, প্রচার সম্পাদক ফাহিম শাহরিয়ার,  উপ -ধর্ম বিষয়ক সম্পাদক পার্থ বড়ুয়া এবং প্রাক্তণ ছাত্র রঞ্জন বড়ুয়া।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers