সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

দেশ
  >
জনপদ

পেশাগত দায়িত্ব পালনে গিয়ে সংবাদকর্মী হামলার শিকার

বরগুনা প্রতিনিধি ২২ জুন , ২০২১, ২০:১৩:৪৭

  • ছবি : নিউজজি

বরগুনা: ইউনিয়ন পরিষদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনে গিয়ে হামলার শিকার হয়েছেন বরগুনার এক সাংবাদিক। আহতাবস্থায় তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ওই সাংবাদিকের নাম খান নাঈম। তিনি একাত্তর টিভির ক‍্যামেরাম‍্যান এবং অনলাইন নিউজ পোর্টাল সিটি নিউজ ঢাকার বরগুনা প্রতিনিধি। এছাড়াও তিনি অনলাইন নিউজ পোর্টাল দুর্বার টুয়েন্টিফোরের প্রধান বার্তা সম্পাদক, এছাড়াও বরগুনা সাংবাদিক ইউনিয়নের সদস‍্য।

সোমবার (২১ জুন) ভোট গ্রহণ শেষে ভোট গণনার সময় বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের পূর্ব কেওড়াবুনিয়া এ ঘটনা ঘটে। এ ঘটনায় হামলাকারীরা খান নাঈমের ব্যবহৃত মটর সাইকেলটি ভেঙে ব্যবহার অনুপযোগী করে। এছাড়াও হামলায় খান নাঈম গুরুতর হওয়ার পাশাপাশি তার দুটি মোবাইল ফোন নষ্ট হয়ে যায়।

এ বিষয়ে আহত সাংবাদিক খান নাঈম বলেন, সোমবার সন্ধ্যার দিকে আয়লা পাতাকাটা ইউনিয়নের পূর্ব কেওড়াবুনিয়া এলাকায় নির্বাচনী কেন্দ্রে ভাংচুর চালানোর অভিযোগ ওঠে ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে। এ খবর পেয়ে খান নাঈম সহ আরো কয়েকজন সাংবাদিক ওই কেন্দ্রে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

এ সময় যাত্রাপথে তিনি কিছুটা বিচ্ছিন্ন হয়ে পড়লে মোশারফ হোসেনের সমর্থকরা চলন্ত মোটরসাইকেল থেকে আঘাত করে তাকে মাটিতে ফেলে দেন। এরপর তাকে নির্মমভাবে পিটিয়ে গুরুতর আহত করেন। একই সাথে পিটিয়ে সম্পূর্ণ ব্যবহার উপযোগী করে ফেলেন তার মোটরসাইকেলটি।

পরে এ ঘটনার খবর পেয়ে সাংবাদিকরা উদ্ধার করে তাকে গুরুতর অবস্থায় বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। যদিও সাংবাদিকের উপর হামলার বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত মো. মোশারেফ হোসেন।

এ দিকের পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের উপর হামলায় তীব্র নিন্দা জানিয়েছে বরগুনা সাংবাদিক ইউনিয়নসহ বরগুনার বিভিন্ন সাংবাদিক নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সংবাদকর্মীরা। এ ঘটনায় অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers