বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ , ৯ শাওয়াল ১৪৪৫

দেশ
  >
জনপদ

লক্ষ্মীপুরে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

লক্ষ্মীপুর প্রতিনিধি ১২ মে , ২০২১, ১১:২১:১৬

437
  • ছবি : নিউজজি

লক্ষ্মীপুর: ঈদ বোনাস ও গত কয়েক মাসের ওভারটাইম বেতনের দাবিতে লক্ষ্মীপুরে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করেছে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজের নারী শ্রমিকরা। মঙ্গলবার (১১ মে) বিকেলে রায়পুর উপজেলার রাখালিয়া বাজার কারখানার সামনে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখে তারা।

শ্রমিকদের দাবি, তাদের ঈদ বোনাস দেয়া হচ্ছে না। গত কয়েক মাস ওভারটাইম করলেও তাদের ন্যায্য বেতন দিচ্ছে না কারখানা কর্তৃপক্ষ। ঈদ বোনাসসহ ওভারটাইমের বেতন আদায়ের দাবিতে তারা সড়ক অবরোধ করেছেন। তাদের দাবি আদায় না হলে আরো কঠোর কর্মসূচি দিবে বলে তারা হুশিয়ারি দেয়।

এ খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল ও উপজেলা ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় প্রশাসনের হস্তক্ষেপে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

কয়েকজন নারী শ্রমিক জানায়, তারা সকালে আসে বিকেলে যায়। কিন্তু ন্যায্য মজুরি পাচ্ছে না। বাড়তি আয়ের আশায় গত কয়েক মাস তারা ওভারটাইম করেছেন। সে টাকাও দিচ্ছে না। ঈদ বোনাস থেকেও তাদের বঞ্চিত করা হচ্ছে।

এ বিষয়ে বেঙ্গল স্যু ইন্ডস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, ঘটনাটি আমার জানা নেই। কারখানার অন্য কর্মকর্তাদের সাথে কথা বলেন। আমি ঢাকায় আছি।

রায়পুর উপজেলা ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া জানান, শ্রমিকদেরকে আপাতত আন্দোলন বন্ধ রাখতে বলা হয়েছে। ঈদের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। প্রশাসনের পক্ষ থেকে কারখানার কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন