শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

দেশ
  >
জনপদ

সিরাজগঞ্জ-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন নুরুল ইসলাম

সিরাজগঞ্জ প্রতিনিধি ২৯ নভেম্বর , ২০২৩, ১১:০৬:৩৫

104
  • ছবি : নিউজজি

সিরাজগঞ্জ: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলকে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকালে বেলকুচি পৌর এলাকার কামারপাড়াস্থ সাবেক মন্ত্রী আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাসের বাস ভবনে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভা শেষে দলীয় ও সমর্থকদের মতামতের ভিত্তিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নুরুল ইসলাম সাজেদুলের নাম ঘোষণা করেন সাবেক মন্ত্রী ও বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস।

এ সময় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল আব্দুল লতিফ বিশ্বাস, পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, বেলকুচি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ।

মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি গাজী লুৎফর রহমান মাখনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী আকন্দ, সাবেক দপ্তর সম্পাদক গাজী আব্দুল মালেক তালুকদার, সাবেক মুক্তিযুদ্ধো বিষয়ক সম্পাদক গাজী ফজলুল হক সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, পৌর আওয়ামী লীগের সভাপতি মীর্জা শরিফুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান মীর্জা সোলায়মান হোসেন, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান লাজুক বিশ্বাস সহ উপজেলা আওয়ামী লীগের বিপুল সংখ্যক  নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী নুরুল ইসলাম সাজেদুল বলেন, সিরাজগঞ্জ-৫ অবহেলিত বেলকুচি-চৌহালীর উন্নয়নের স্বার্থেই স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছি। সারাদেশে ব্যাপক উন্নয়ন হলেও এ আসনের বর্তমান এমপি কোনো উন্নয়ন করেনি। তিনি সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এ কারণে উপজেলার সর্বস্তরের জনগণ, নেতাকর্মীর দোয়া ও ভালোবাসা নিয়ে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলাম।

নানা উন্নয়ন থেকে পিছিয়ে পড়া এ উপজেলাকে স্মার্ট, মডেল ও সন্ত্রাসমুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই। সেই সাথে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তনে আমার জীবন বিসর্জন দিতে প্রস্তুত আছি। আশা করি উপজেলা নির্বাচনের মতো এ নির্বাচনেও অমি বিজয়ী হবো ইনশাল্লাহ।

এর আগে, গত ২৬ আগস্ট সিরাজগঞ্জ-৫ নির্বাচনি আসনে আওয়ামী লীগ থেকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন পেয়েছেন বেলকুচি উপজেলা আ.লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল।

প্রসঙ্গত, তাঁত সমৃদ্ধ বেলকুচি-চৌহালী নিয়ে ৬৬ সিরাজগঞ্জ-৫ আসন। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৬৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪ হাজার ৩৮১ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ২৮০ জন। ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে এই আসন মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে জয়ী হন নৌকার প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস। এরপর ২০১৮ সালে সংসদ নির্বাচনে এই আসন থেকে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত আব্দুল মমিন মন্ডল। নির্বাচনে মমিন মন্ডল (নৌকা) পেয়েছিলেন ২ লাখ ৫৯ হাজার ৮৬১ ভোট ও মো. আমিরুল ইসলাম খান (ধানের শীষ) পান ২৮ হাজার ৩১৭ ভোট।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন