বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

দেশ
  >
জনপদ

অর্থের অভাবে থমকে গেছে উদ্ভাবক মিজানের ‘শেষ ঠিকানা’র উন্নয়ন কাজ

শার্শা (যশোর) প্রতিনিধি ২৮ নভেম্বর , ২০২৩, ১৮:৩৩:০৫

175
  • অর্থের অভাবে থমকে গেছে উদ্ভাবক মিজানের ‘শেষ ঠিকানা’র উন্নয়ন কাজ

যশোর: যশোরের ঝিকরগাছায় উন্মুক্ত বেওয়ারিশ কবরস্থান ও পুনর্বাসন কেন্দ্র ‘শেষ ঠিকানা’ অর্থের অভাবে বন্ধ হতে চলেছে। ১৫ সেপ্টেম্বর উপজেলার উত্তর দেউলি গ্রামে বেওয়ারিশ কবরস্থান ও পুনর্বাসন কেন্দ্রটির জাঁকজমকপূর্ণ ভাবে উদ্বোধন করা হলেও কাঙ্ক্ষিত সাড়া না মেলায় মাঝ পথে থমকে যাওয়ার উপক্রম হয়েছে।

উন্মুক্ত বেওয়ারিশ কবরস্থান ও পুনর্বাসন কেন্দ্র ‘শেষ ঠিকানা’ প্রতিষ্ঠা করেন শার্শার ফ্রি খাবার বাড়ির প্রতিষ্ঠাতা ও দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমান।

সরেজমিনে তথ্য অনুসন্ধানে দেখা যায়, উদ্বোধনের পর থেকে গত আড়াই মাসে পুনর্বাসন কেন্দ্রটির অর্ধেক কাজও হয়নি। বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান থেকে আসা সীমিত অর্থ দিয়ে কাজ শুরু করে এখন আর অর্থ না থাকায় মাঝ পথেই কাজ  থমকে গেছে।

এ অবস্থায় অভিনব এ কার্যক্রম কীভাবে বাস্তবায়ন করবেন তা নিয়ে গভীর ভাবে চিন্তায় ভেঙ্গে পড়েছেন মানব দরদি খ্যাত উদ্ভাবক মিজানুর রহমান।

উন্মুক্ত বেওয়ারিশ কবরস্থান ও পুনর্বাসন কেন্দ্র ‘শেষ ঠিকানা’ উদ্বোধন কালে অভিনব এ কার্যক্রমে অংশগ্রহণ করতে ফেনি জেলা থেকে দৈনিক সমকালের ফেনী ফুলগাজী প্রতিনিধি ও সাংস্কৃতিক কর্মী জহিরুল ইসলাম জাহাঙ্গীর, মাসিক অগ্নিবার্তা পত্রিকার সম্পাদক গোলাম মোস্তফা, উপদেষ্টা সম্পাদক লায়ন মোস্তাফিজুল আজম মামুন, আঞ্জুমান মফিদুল ইসলাম কো-অর্ডিনেটর ঢালী মোহাম্মদ দেলোয়ার, সাপ্তাহিক অপরাধ পত্রিকার উপদেষ্টা—শফিউর রহমান কাজী, মাসিক বর্ণালীর সম্পাদক শরিফুল ইসলাম মাসুদ, সংবাদ পোস্টের উপদেষ্টা নাসির উদ্দিন মজুমদার, নিউজ বিডি জার্নালিস্ট২৪ এর সম্পাদক ও প্রকাশক রাকিব রাফসান, মানবসেবা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি জিয়াউর রহমান জিয়া, জমিদাতা সদস্য হোসনেয়ারা বেগম, সমাজসেবক খোরশেদ আলমসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আজ প্রতিষ্ঠানটি মাঝ পথে থমকে গেলেও সাড়া নেই পিছনের মানুষের। নেই অর্থ যা দিয়ে এমন মহতি একটি প্রতিষ্ঠানের বাস্তবে রূপ দিতে পারে। যে কারনে গভীর ভাবে ভেঙে পড়েছেন মিজানুর রহমান।

উদ্ভাবক মিজানুর রহমান বলেন, উন্মুক্ত বেওয়ারিশ কবরস্থান ও পুনর্বাসন কেন্দ্র ‘শেষ ঠিকানা’ আজ অর্থের অভাবে বন্ধ হতে চলেছে। শুধু এতটুকুই বলতে চাই এই এই প্রতিষ্ঠানটি চালু করতে অনেক অর্থ দরকার। যা আমার একার পক্ষে দাঁড় করানো সম্ভব না। তাই সমাজে যারা অর্থ বা বিত্তশালী আছে তারা সহ সব শ্রেণি পেশার মানুষ যদি সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তবেই অভিনব এই প্রতিষ্ঠান বাস্তবে রূপ নিবে। তাই সকলের সহযোগিতা কামনা করছি।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন