শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

দেশ
  >
জনপদ

মাগুরা-২ আসনে পঞ্চমবারের মতো নৌকার মাঝি ড. বীরেন শিকদার

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি ২৭ নভেম্বর , ২০২৩, ১৫:৪২:২৬

201
  • ছবি : নিউজজি

মাগুরা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মাগুরা-২ আসনের সর্বসাধারনের মাঝে তফসিল ঘোষণার পর থেকে চলছিল নানা জল্পনা-কল্পনা ও চুলছেড়া বিশ্লেষন। কে পেতে পারেন আওয়ামী লীগের দলীয় মনোয়ন, কে হবেন নৌকার মাঝি। এ চিন্তায় যেন দিন কাটছিলনা দলীয় নেতাকর্মী, সমর্থক ও সাধারণ ভোটারদের। সকাল থেকে গভীর রাত পর্যন্ত পাড়া-মহল্লা, হাট-বাজার ও চায়ের দোকানে চলছিল এসব আলোচনা। তবে আলোচনা মূলে ছিল আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকার মাঝি কে হবেন এনিয়ে।

সকল জল্পনা-কল্পনা আর চুলছেড়া বিশ্লেষন শেষে মাগুরা-২ আসনে সকল শ্রেনী পেশার মানুষের মুখে হাসি ফোটাতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যায় নিয়ে পঞ্চমবারের মতো আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতিকের টিকিট পেয়েছেন মাগুরা-২ আসনে (মহম্মদপুর-শালিখা ও সদর চার ইউনিয়ন) ড. শ্রী বীরেন শিকদার।  

নির্বাচন কমিশনারের তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংদ নির্বাচনের ভোট গ্রহন হবে ২০২৪ সালে ৭ জানুয়ারি এবং প্রচার-প্রচারণা ৫ জানুয়ারি পর্যন্ত। এর আগে ৩০ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষদিন, যাচাই-বাচাই ১ থেকে ৪ ডিসেম্বর, ৬ থেকে ১৫ ডিসেম্বর আপিল গ্রহন, প্রত্যাহার ১৭ ডিসেম্বর এবং প্রতিক বরাদ্দ হবে ২০২৩ সালের ১৮ ডিসেম্বরে। 

জাতীয় সংসদের ৯২ নম্বর এই নির্বাচনি এলাকায় স্বাধীনতার পর থেকে আওয়ামী লীগের ছিল। কিন্তু ১৯৯৩ সালে আওয়ামী লীগের চারবার নির্বাচিত এমপি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আছাদুজ্জামানের মৃত্যুর পর ১৯৯৪ সালে উপ-নির্বাচনের মধ্য দিয়ে এ আসনটি হাতছাড়া হয়। ১৯৯৬ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী কাজী সালিমুল হক কামালের সাথে লড়াই করে পুনরুদ্ধার করেণ ড. শ্রী বীরেন শিকদার। নবম সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী নিতাই রায় চৌধুরীকে হারিয়ে জয় লাভ করেন বীরেন শিকদার ২০০৮ সালে। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ, ২০১৮ একাদশ জাতীয় সংসদেও তিনি মাগুরা-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর পর থেকে মাগুরা-২ নির্বাচনি এলাকার সকল শ্রেনীপেশার মানুষের ভালবাসা অর্জন করেই তিনি চারবার সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছে। পঞ্চমবারের মতোও নির্বাচিত হয়ে উন্নত-সমুদ্ধ ডিজিটাল বাংলাদেশের একজন কারিগর হতে চান ড. শ্রী বীরেন শিকদার।  

বর্তমান সরকারের সফল এমপি ড. শ্রী বীরেন শিকদার বলেন, আমার নির্বাচনি এলাকায় কোন মানুষ অসহায় থাকবে না। মহম্মদপুর-শালিখা ও মাগুরা সদর উপজেলার চার ইউনিয়ন বাসীর সাথে আমার আত্মার সম্পর্ক। এলাকাবাসীও আমাকে ভালবেসে চারবার সংসদ সদস্য পদে নির্বাচিত করেছে। আমিও নির্বাচনি এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসা, রাস্তা-ঘাট, হাসপাতাল, ফায়ার সার্ভিস, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ মসজিদ ও মন্দিরে ব্যাপক উন্নয়ন করেছি। এছাড়াও মহম্মদপুর মধুমতি নদীর উপরে কোটি টাকা ব্যায়ে শেখ হাসিনা সেতু নির্মাণ করেছি। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই জনগণ পঞ্চবারের মতো আমাকেই নির্বাচিত করবে এটায় আমার বিশ্বাস।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। এই পনের বছরের উন্নয়নে জনগণ সেটা বুঝে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন গ্রাম হবে শহর। নৌকাকে বিজয়ী করে সেই স্বপ্ন বাস্তবায়ন করবে জনগণ। আমিও পঞ্চবারের মতো নির্বাচিত হয়ে সেই স্বপ্ন বাস্তবায়ন করতে চাই।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন