সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

দেশ
  >
রাজনীতি

জামায়াত নেতা ব্যারিস্টার রাজ্জাক যোগ দিলেন এবি পার্টিতে

নিউজজি প্রতিবেদক ২ মে , ২০২১, ২৩:২৭:৫৯

  • জামায়াত নেতা ব্যারিস্টার রাজ্জাক যোগ দিলেন এবি পার্টিতে

ঢাকা: জামায়াত ইসলামীর এক সময়ের প্রভাবশালী নেতা দীর্ঘদিন পর নতুন একটি রাজনৈতিক দলে যোগ দিয়েছেন। দলটির সাবেক সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক আমার বাংলাদেশ (এবি) পার্টির প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন। রোববার এবি পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তার যোগদানের বিষয়টি প্রকাশিত হয়।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে জামায়াতে ইসলামীর ভূমিকার জন্য ক্ষমা চাওয়া এবং দল বিলুপ্তির পরামর্শ দিয়ে ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি পদত্যাগ করেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। এরপর দীর্ঘদিন ধরে নিজেকে আড়াল রেখে এবার নতুন একটি দলে যোগ দিলেন।

এবি পার্টির সদস্য সচিব ও সাবেক জামায়াত নেতা এবং শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু বলেন, ব্যারিস্টার রাজ্জাককে পার্টির প্রধান উপদেষ্টা করা হয়েছে। আজ (রবিবার) থেকে তিনি পার্টির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ২ মে ‘আমার বাংলাদেশ পার্টি’ (এবি পার্টি) নামে নতুন রাজনৈতিক দলের ঘোষণা দেয় বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর সংস্কারপন্থীরা।

সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মুজিবুর রহমান মঞ্জুকে সদস্য সচিব করে ২২২ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers