মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৪ জিলকদ ১৪৪২

দেশ
  >
রাজনীতি

সিলেটে হেফাজত নেতা মুফতি মাসউদ গ্রেপ্তার

সিলেট প্রতিনিধি ৩০ এপ্রিল , ২০২১, ১০:৪৫:৪১

  • ফাইল ছবি

সিলেট: সিলেটে মুফতি মাওলানা মাসউদ আহমেদ নামের এক হেফাজত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার ভোরে জকিগঞ্জের বারহাল ইউনিয়নের কচুয়া গ্রামে তার নিজবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মাওলানা মাসউদ জকিগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের (সদ্য বিলুপ্ত) সাধারণ সম্পাদক ও শাহবাগ জামিয়া মাদানিয়া কাসিমুল উলুম মাদরাসার নায়েবে মুহতামিম এবং জমিয়ত নেতা। 

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার ওসি মো. আবুল কাসেম। তিনি জানান, ২০ এপ্রিল জকিগঞ্জ থানায় করা পুলিশের একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এর আগে ওই মামলায় আরো আটজনকে গ্রেফতার করা হয়েছে।

গত ১৯ এপ্রিল রাতে উপজেলার বারহাল ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদ থেকে হেফাজতে ইসলামের গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মসিউজ্জামান চৌধুরী শাহীনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেন কিছু সংখ্যক মুসল্লি। 

লকডাউনে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করায় পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে আটজনকে আটক করে। তারা হলেন- মঞ্জুর আহমদ (৪৮), শাহ মুর্তজা চৌধুরী (৪০), জিল্লুর রহমান (৫০), হুমায়ুন আহমদ (৪৫), শাহাব উদ্দিন (৩০), জাকারিয়া আহমদ (৩৩), নুরুল হক (৪৭), কামিল আহমদ শেহজাদ (২২)।

পরদিন ২০ এপ্রিল জকিগঞ্জ থানায় ১৯ জনের নাম উল্লেখসহ বিএনপি, জামায়াত, শিবির ও হেফাজতে ইসলামের প্রায় ৩০/৩৫ জন অজ্ঞাত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। মুফতি মাসউদকেও আজ ওই মামলায় গ্রেপ্তার দেখানো হলো।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers