সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

দেশ
  >
জাতীয়

রাজধানীর রাস্তায় জরিমানার হিড়িক

নিউজজি প্রতিবেদক ১৫ জুন , ২০২১, ০০:২৬:৫৬

  • রাজধানীর রাস্তায় জরিমানার হিড়িক

ঢাকা: করোনা সংক্রমণ প্রতিরোধে আবারও হার্ডলাইনে সিটি করপোরেশন। মাস্ক ছাড়া রাস্তায় বের হলেই করা হচ্ছে জরিমানা। সোমবার (১৪ জুন) রাজধানীর বিভিন্ন স্থানে মাস্ক ছাড়া বের হয়ে জরিমানা দিয়েছেন অনেকে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মাস্ক না পরে রাস্তায় বের হওয়ায় ২০ মোটরসাইকেল ও রিকশা আরোহীকে জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া  শতাধিক যাত্রী ও পথচারীকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। সোমবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর নিউ মার্কেট এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) অঞ্চল-১-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) মেরীনা নাজনীনের নেতৃত্বে চলা ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

অভিযানকালে ৮৫টি বাস, দুই শতাধিক মোটরসাইকেল ও রিকশায় চলাচলকারী যাত্রী ও চালককে মাস্ক পরা কি না খতিয়ে দেখেন। এ সময় তিনি মোটরসাইকেল চালক ও আরোহী এবং রিকশাচালক ও যাত্রীদের মধ্যে মাস্ক না পরার আধিক্য দেখতে পান এবং ২০ মোটরসাইকেল ও রিকশা আরোহীকে জরিমানা করেন বলে জানানো হয় সিটি করপোরেশনের পক্ষ থেকে।

অভিযান প্রসংগে মেরীনা নাজনীন বলেন, করোনা ভাইরাসের প্রকোপ যেমন বাড়ছে মানুষের মাঝেও মাস্ক না পরার প্রবণতা বাড়ছে। তাই আজ অভিযান পরিচালনা করা হয়েছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৬২ ধারা অনুযায়ী সরকারি আদেশ অমান্য করায় এই জরিমানা আরোপ করা হয়।

জনগণকে কারোনাভইরাস মোকাবিলায় আরও সচেতন ও দায়িত্বশীল ভূমিকা রাখার এবং সরকারি বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানিয়ে মেরীনা নাজনীন অভিযান চলমান থাকবে বলও জানান সিটি করপোরেশনের এই কর্মকর্তা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers