সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

দেশ
  >
জাতীয়

যেভাবে দেশে শনাক্ত হলো করোনার ভারতীয় ধরন

নিউজজি ডেস্ক ৯ মে , ২০২১, ১১:৩২:৪৫

  • যেভাবে দেশে শনাক্ত হলো করোনার ভারতীয় ধরন

ঢাকা: দেশে শনাক্ত হয়েছে করোনার ভারতীয় ধরন। ৮ নমুনা পরীক্ষায় ৬টিতেই পাওয়া গেছে এই ভ্যারিয়েন্ট। এর মধ্যে দুটি ডাবল মিউটেন্ট ভাইরাস, যাকে বিপদজনক বলছেন অণুজীব বিজ্ঞানীরা। আক্রান্তরা সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ভারতে ভয়াবহ রূপ নিয়েছে করোনা। সেখানে করোনা পজিটিভ হয়ে বেনাপোল হয়ে ১০ দিন আগে ফেরেন আটজন। পরে তাদের রাখা হয় আইসোলেশনে। বৃহস্পতিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এতে দুইজনের মধ্যে পাওয়া গেছে ডাবল মিউটেন্ট ভারতীয় করোনা ভ্যারিয়েন্ট।

এর আগে, ২৮ এপ্রিল যশোর থেকে ও ২৯ এপ্রিল ঢাকা থেকে সংগ্রহ করা নমুনাতেও শনাক্ত হয় করোনার ভারতীয় ধরন। পরে ঢাকা ও যশোর থেকে সংগ্রহ করা নমুনায় আরও ২ জনের ভারতীয় ধরন শনাক্ত হয়। তাদের বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।আক্রান্তদের সবাই ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন।

দেশে ভারতীয় ধরনটি এমন সময় শনাক্ত হলো যখন হাজারো মানুষ স্বাস্থ্যবিধি না মেনে গ্রামে ফিরছে। ঈদের কেনাকাটায় মার্কেটগুলোতে পা ফেলার জায়গা নেই। বিষয়টিকে উদ্বেগজনক বলছে স্বাস্থ্য অধিদপ্তর। ভারতীয় ধরনকে বলা হচ্ছে অধিক সংক্রমণশীল। এরই মধ্যে ২২ দেশে শনাক্ত হয়েছে এই ধরন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers