রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

দেশ

দিনাজপুরে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ১১০

দিনাজপুর প্রতিনিধি ২২ জুন, ২০২১, ১৮:৫৪:৫০

  • ছবি : ইন্টারনেট।

দিনাজপুর: করোনায় আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু ও নতুন করে ১১০ জন আক্রান্ত। রেড জোনে নতুন করে ৬৯ জনকে ভর্তি করা হয়েছে। সর্বত্রই প্রশাসন লকডাউন কার্যকর করার তদারকি শুরু করেছে।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় তার কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে জানান, গত ২৪ ঘন্টায় সদর উপজেলায় করোনা আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু ঘটেছে। এসময়ের মধ্যে ১১০ জন পরীক্ষায় তাদের শরীরে করোনা পজেটিভ তথ্য পাওয়া গেছে। এদের মধ্যে ৬৯ জনকে রেড জোনে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৩৩৪টি নমুনা সংগ্রহ করে ২৫০ জনের নমুন পরীক্ষা করে ১১০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

বর্তমানে জেলায় ১ হাজার ১৪১ জন করোনা আক্রান্ত রেড জোনে চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে ১৮১ জন গুরুতর অবস্থায় চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় ৩৫৮ জনকে নতুন করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসময়ের মধ্যে ১৩১ জনকে কোয়ারেন্টাইন থেকে মুক্তি দেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে স্বাস্থ্য বিভাগের ১ হাজার ২০৭ জনকে রাখা হয়েছে। এপর্যন্ত জেলায় ৫৮ হাজার ২৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৪৫ হাজার ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার জেলায় নতুন আক্রান্ত ১১০ জনের মধ্যে সদর উপজেলাতেই ৭১ জন। এছাড়া বিরলে ১৬ জন, বিরামপুরে ২১ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ১৬ জন, চিরিরবন্দরে ২ জন, ফুলবাড়ীতে ১ জন, ঘোড়াঘাটে ১ জন, কাহারোলে ২ জন, নবাবগঞ্জে ৯ জন, পার্বতীপুর উপজেলায় ৩ জন ও হাকিমপুরে ১ জন।

এপর্যন্ত জেলায় করোনায় ১৫৫ জন মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৭৭, বিরলে ৯ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ২ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।

অপরদিকে দিনাজপুর শহরে করোনা সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় শহরের সরকারী কলেজ মোড়, উপশহর, মুন্সিপাড়া, চাউলিয়াপট্টি শহীদ মিনার মোড়, চাউলিয়াপট্টি বেড়ীবাধ মোড়সহ বিভিন্ন স্থানে যানবাহন ও পথচারীর চলাচল নিয়ন্ত্রনে রাস্তার উপর বাঁশ বেধে ব্যারিকেট দিয়ে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers