বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ , ১৮ জিলহজ ১৪৪২

দেশ

সিরাজগঞ্জে ভূমি ও গৃহহীনদের পূর্নবাসনের দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি ২২ জুন, ২০২১, ১৪:৩৫:৪৭

  • ছবি : নিউজজি

সিরাজগঞ্জ: বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার উদ্যোগে ভূমিহীন বাস্তহারাদের পূর্নবাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ জুন) সকালে শহরের বাজার স্টেশন স্বাধীনতা স্কয়ার চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি আলী আজগরের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক জাকারিয়া হোসেন জাকিরের আহব্বানে ও কেন্দ্রীয় সহ সভাপতি মেরাজ মোল্লা সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাসিম রেজা নুর দিপু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর রোমানা রেশমা, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ নেতা আবু বক্কার ভূঁইয়া, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আবু হানিফ খান প্রমূখ।

বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে প্রধান অতিথি মো. নাসিম রেজা নুর দিপু বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাংলাদেশের একটি পরিবারও গৃহহীন থাকবে না। মাথা গোঁজার ঠাঁই হবে সবার। মুজিব শতবর্ষ লক্ষ্যে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জ জেলায় প্রথম পর্যায়ে ৭৯৬টি এবং দ্বিতীয় পর্যায়ে ৪৮১টি পরিবারকে ভূমি ও ঘর নির্মাণ করে দিয়েছে বর্তমান সরকার।

এরই ধারাবাহিকতায় পর্যায় ক্রমে দেশের সকল জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে সকল ভূমিহীন, গৃহহীন ও অসহায় পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হবে বলে জানান।

মানববন্ধন কর্মসূচিতে বক্তরা বলেন, সিরাজগঞ্জ শহরের বিয়াড়া ঘাট, চরমালশাপাড়া, মতিনসাহেবের ঘাট, পুঠিয়াবাড়ী ওয়াবদা, বি এল স্কুল সড়ক, গয়লা সড়ক, একডালা ওয়াবদা, চককোপদাস পাড়া, রানী গ্রাম লেবুর মোড় সহ বিভিন্ন স্তরে এ সকল অসহায় ভূমি হীন গৃহহীন বাস্তহারা পরিবারগুলো বসবাস করে আসছে।

এ সকল ভূমিহীন বাস্তহারাদের পূর্নবাসন ব্যবস্থা না করে উচ্ছেদ না করার জোর দাবি জানিয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে সকল নেতৃবৃন্দ ও ভূমিহীন পরিবারের সদস্যরা জেলা প্রশাসক এর নিকট স্মারক লিপি প্রদান করেন।

এ সময় সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নয় তালুকদারসহ ভূমিহীন পরিবারের সদস্যরা সড়কের দুপাশে দাড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers