বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ , ১৮ জিলহজ ১৪৪২

দেশ

সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ

নিউজজি প্রতিবেদক ২২ জুন, ২০২১, ১৩:২৬:৫৩

  • ছবি: সংগৃহীত

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়ার কারণে বিশেষ করে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ায় বিভিন্ন জেলার সঙ্গে রাজধানীর যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে সরকার। ২২ জুন সকাল থেকে ৩০ জুন পর্যন্ত বিচ্ছিন্ন থাকবে ঢাকা। মঙ্গলবার (২২ জুন) সকালে রাজধানীর সদরঘাট টার্মিনাল থেকে নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, চাঁদপুরসহ কোনো গন্তব্যে লঞ্চ ছেড়ে যায়নি।

সদরঘাট টার্মিনাল ঘুরে দেখা গেছে, টার্মিনালে লঞ্চ নোঙর করে আছে। টিকিট কাউন্টারগুলো বন্ধ, প্রবেশ গেটও তালাবদ্ধ। এছাড়া, ঘাট শ্রমিকদের টার্মিনাল এলাকায় দেখা যায়নি।

এদিকে, হাতে গোনা কিছু যাত্রীকে টার্মিনালে এসে লঞ্চ না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। ঘাটে এসে ফিরে যাওয়া যাত্রীদের মধ্যে বেশিরভাগ যাত্রী চাঁদপুরগামী। 

চাঁদপুর যাওয়ার উদ্দেশে পরিবার নিয়ে সদরঘাট লঞ্চ টার্মিনালে আসেন আবুল খায়ের। তিনি বলেন, ঢাকা থেকে চাঁদপুরের লঞ্চও যে বন্ধ জানতাম না। মনে করেছিলাম শুধু নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জে লঞ্চ চলাচল বন্ধ। 

সদরঘাট টার্মিনাল বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তারা জানান, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সদরঘাট থেকে কোনো লঞ্চ ছাড়বে না।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি এবং মৃত্যুর হার বেড়ে যাওয়ায় মঙ্গলবার সকাল ৬টা থেকে ৭ জেলায় যাত্রীবাহী নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সোমবার এক জরুরি বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা আরোপ করে।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers