বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ , ১৭ জিলহজ ১৪৪২

দেশ

রাস্তা খুড়ে কাজ না করায় বেকায়কায় ৫ শতাধিক চাষী

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি ২২ জুন, ২০২১, ১১:৫১:৩৩

  • রাস্তা খুড়ে কাজ না করায় বেকায়কায় ৫ শতাধিক চাষী

ঝিনাইদহ: রাস্তা খুড়ে কাজ না করায় বেকায়কায় পড়েছে ওই রাস্তার দুই পাশের ৫ শতাধিক চাষী। এমন অভিযোগ ভুক্তভোগীদের। বর্ষার কারনে কাজ বন্ধ আছে দাবি ঠিকাদার প্রতিষ্ঠানের। এ রাস্তাটি ঝিনাইদহের কোটচাঁদপুরের সোয়াদি থেকে দয়ারামপুর যাওয়ার মাঠের রাস্তা।

ওই গ্রামের চাষি মইদুল ইসলাম জানান, কোটচাঁদপুর উপজেলার সোয়াদি থেকে দয়ারাম গ্রামে যাওয়ার রাস্তা এটি। গেল এক মাস আগে রাস্তা খুড়ে রেখে কাজ না করায় বেকায়দায় পড়েছে এ রাস্তার দুই পাশের প্রায় ৫ শতাধিক চাষী। যার মধ্যে রয়েছে কলা, পেয়ারা, ড্রাগন, মরিচ, পটল। আর এ সব পণ্য প্রতিনিয়িত চাষীরা জমি থেকে তুলে দেশের বিভিন্ন শহরে বিক্রি করে থাকেন।

তিনি আরো বলেন, আমার ৬ বিঘা পেয়ারা চাষ রয়েছে ওই মাঠে। এ রাস্তার কারনে তুলতে পারছি না। এমনিতে পেয়ারার দাম কম, এরপর পরিবহন ব্যয় বেশি হলে চাষিদের মাথায় হাত উঠবে।

মইদুল ইসলাম বলেন, আমার মত অনেক পেয়ারার চাষী রয়েছে, যারা পরিবহনের ভয়ে পেয়ারা তুলছে না। যার মধ্যে অলিয়ার রহমান, সবুর মাস্টার, নজরুল ইসলাম, ফয়েজ আলী, বায়োজিদ মাষ্টার, লান্টু মিয়া।

এছাড়াও ওই মাঠে রয়েছে প্রায় চাষিদের কলা, মরিচ, পটল, ড্রাগনের চাষ। এ রাস্তাটি দুইটি গ্রামের সংযোগ রাস্তা। এক কিলো রাস্তার ভিতর প্রায় ৫০০ মিটার খুড়েছেন ওই প্রতিষ্ঠানটি। এ কারনে ওই খোড়া জায়গায় মাজা পর্যন্ত পানি জমছে। ফলে মানুষ জন চলতে পারচ্ছে না।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের শিমুল আবু হুরাইরা জানান, চলতি মাসের প্রথম দিকে এ রাস্তাটির কাজ করার জন্য এক কিলোমিটারের মধ্যে ৫০০ মিটার খোড়া হয়েছে। কাজও চলছিল। তবে বৃষ্টির কারনে কাজ বন্ধ রয়েছে।

উপজেলা প্রকৌশলী রুহুল ইসলাম জানান, এ রাস্তার কাজটি আমরা এখনই শুরু করতে চাচ্ছিলাম না। ওই ইউনিয়নের চেয়ারম্যান সাহেব অনুরোদ করে কাজটি শুরু করিয়েছেন। এখানে প্রতিষ্ঠানের কোনো হেলামিনাই। বৃষ্টির কারনে এ সমস্যার সৃষ্টি হয়েছে। দুই এক দিনের মধ্যে কাজ শুরু করবে তারা। আর বিষয়টি আমি এখনই কথা বলে দেখছি।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers