বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮ , ৭ সফর ১৪৪৩

দেশ

হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দিন মুনির গ্রেপ্তার

নিউজজি ডেস্ক ২২ জুন, ২০২১, ০১:০৫:১৮

  • হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দিন মুনির গ্রেপ্তার

ঢাকা: হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দিন মুনিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২১ জুন) হাটহাজারী থেকে তাকে গ্রেপ্তার করার কথা নিশ্চিত করেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল ইসলাম। 

গত ২৬ মার্চ স্বাধীনতার সুর্বণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে হাটহাজারী থানায় আক্রমণ করে ব্যাপক ভাংচুর চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। পাশাপাশি সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা সদর ভূমি অফিসে ভাংচুর ও অগ্নি সংযোগ করা হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে সেদিন চারজন নিহত হন।

হাটহাজারীর ঘটনায় পুলিশ বাদী হয়ে চারটি এবং ভূমি অফিসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটি মামলা করে। এসব মামলায় আসামি করা হয় কয়েক হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে। 

পুলিশ জানিয়েছে, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় উসকানিদাতা হিসেবে নাসির উদ্দিন মুনিরের নাম রয়েছে। এ ছাড়া হেফাজতের সাবেক আমির আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলায় পিবিআইর তদন্তেও তার নাম রয়েছে বলে জানানো হয়েছে।

সংঘর্ষের ঘটনার প্রায় এক মাস পর গত ২২ এপ্রিল হেফাজত ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী এবং বিএনপি নেতা মীর হেলালকে আসামি করে হাটহাজারীতে আরও তিনটি মামলা হয়।

এসব মামলায় হেফাজতের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতার পাশাপাশি জামায়াতে ইসলামীর শূরা সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers