শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

দেশ

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে আরো ৪ জনের মৃত্যু

বরিশাল অফিস ২১ জুন, ২০২১, ১১:৩৪:৪১

  • ছবি : ইন্টারনেট

বরিশাল: বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আরো ১১৭ করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৩৯৭ জনে। 

মৃত চারজনের মধ্যে বরগুনা ও ঝালকাঠিতে দুইজন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকি দুইজন শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে মারা গেছেন। এনিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ২৯৫ জন বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, মোট আক্রান্ত ১৬ হাজার ৩৯৭ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৪ হাজার ৫৫৪ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ২২ জন নিয়ে মোট ৭ হাজার ৩৩৯ জন, পটুয়াখালী জেলায় নতুন ২২ জন নিয়ে মোট ২৩৮৭ জন, ভোলা জেলায় নতুন ৪ জন সহ মোট ১ হাজার ৯৯৯ জন, পিরোজপুর জেলায় নতুন ৩৬ জন নিয়ে মোট ১ হাজার ৮৮৪ জন, বরগুনা জেলায় নতুন ৬ জন নিয়ে মোট শনাক্ত ১ হাজার ৩২৮ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ২৭ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৬০ জন।

এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জে খান স্বপন জানান, বিগত ২৪ ঘণ্টায় (বুধবার) শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে মোট ১৬ জন ভর্তি হয়েছে। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি দুইজনের মৃত্যু হয়েছে। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৬৮ জন রোগী চিকিৎসাধীন আছে। যাদের মধ্যে ২৬ জনের করোনা পজেটিভ এবং ৪২ জন আইসোলেশনে রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৯০ জন করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩০ শতাংশ পজেটিভ শনাক্তের হার।

প্রসঙ্গত, বরিশাল বিভাগে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers