রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

দেশ

বাংলাদেশ আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত

নিউজজি ডেস্ক ১৫ জুন, ২০২১, ০১:৫৬:৫৮

  • বাংলাদেশ আইএলও’র পরিচালনা পর্ষদের সদস্য পুনঃনির্বাচিত

ঢাকা: বাংলাদেশ ২০২১-২০২৪ মেয়াদে আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও)-এর পরিচালনা পর্ষদের উপ-সদস্য পুনঃনির্বাচিত হয়েছে। সোমবার জেনেভাতে আন্তর্জাতিক শ্রম সম্মেলনের ১০৯তম অধিবেশন চলাকালে এই ভার্চুয়াল নির্বাচন অনুষ্ঠিত হয়। জেনেভাস্থ্ বাংলাদেশ স্থায়ী মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশ আইএলও-এর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রার্থী হিসেবে সর্বোচ্চ ২১০টি ভোট পেয়ে নির্বাচিত হয়। প্রার্থিতা ঘোষণার পর থেকেই জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশন বাংলাদেশের প্রার্থিতার পক্ষে অন্যান্য আইএলও সদস্য রাষ্ট্রের সমর্থন পেতে জোর নির্বাচনী প্রচারণা চালায়।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে ও জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের প্রত্যক্ষ সহযোগিতায় বাংলাদেশ প্রতিনিধিদল এই ভার্চুয়াল নির্বাচন অনুষ্ঠানে অংশগ্রহণ করে। এসময় অন্যান্যের মধ্যে শ্রম মন্ত্রণালয়ের সচিব কে, এম, আব্দুস সালাম এবং জেনেভাস্থ জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মোঃ মোস্তাফিজুর রহমান ভার্চুয়ালি যোগ দেন।

আইএলও-এর পরিচালনা পর্ষদে এটি বাংলাদেশের পক্ষে টানা তৃতীয় জয়। এর আগে বাংলাদেশ ২০১৪-২০১৭ এবং ২০১৭-২০২১ মেয়াদে আইএলও-এর পরিচালনা পর্ষদের উপ-সদস্য হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers