শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১ , ১৯ মুহররম ১৪৪৬

দেশ

শিক্ষার্থীদের সড়ক অবরোধে মেট্রোতে উপচেপড়া ভিড়

নিউজজি প্রতিবেদক ১০ জুলাই, ২০২৪, ১৯:৫৪:৩৮

64
  • ছবি: সংগৃহীত

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ দেশব্যাপী সর্বাত্মক ‌‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।  শিক্ষার্থীরাদের আন্দোলনে রাজধানী জুড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। অবরোধের কারণে নিচে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় চাপ বেড়েছে মেট্রোরেলের ওপর। যাত্রীদের চাপ সামলাতে মতিঝিল স্টেশনে প্রবেশ ফটক বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার রাজধানীর শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজার, আগারগাঁও, সায়েন্সল্যাব ও গুলিস্তানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হওয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। তাই নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে অনেকেই মেট্রোরেলকে বেছে নিয়েছেন।

রাজধানীর সচিবালয়ে মেট্রোরেলের স্টেশনে দেখা যায়, অনেকেই নির্দিষ্ট গন্তব্যে যেতে বাস, সিএনজিচালিত অটোরিকশা থেকে নেমে মেট্রো স্টেশনে যাচ্ছেন। টিকিট কাউন্টার থেকে স্টেশনের সিঁড়ি পর্যন্ত যাত্রীরা লাইনে দাঁড়িয়েছেন।

অপরদিকে, বসুন্ধরা সিটি প্রান্তের প্রবেশমুখে যাত্রীদের ভিড় সিঁড়ি পর্যন্ত চলে এসেছে। স্টেশনের ভেতরে ঠাঁই নাই অবস্থা। টিকিট কাউন্টার ও টিকিট কেনার মেশিনের সামনে উপচে পড়া ভিড়।

মিরপুর যাওয়ার জন্য স্ত্রী ও মেয়েকে নিয়ে মেট্রো স্টেশনে এসেছেন আনিসুর রহমান। তিনি বলেন, ‘নিচে গাড়ি নেই দেখে হেঁটে মেট্রো স্টেশনে এসেছি। এখনো স্টেশনে ঢুকতেই পারিনি। কতক্ষণে টিকিট কেটে ট্রেন পাব বুঝতে পারছি না।

সদরঘাট থেকে মিরপুর যাবেন সাইফুল হক। তিনি বলেন, বাস না পাওয়ায় হেঁটেই সচিবালয় স্টেশনে এসেছি। এখন মেট্টো ছাড়া উপায় নেই। এখানে এসেও দেখি ভিড়। তবুও ট্রেন পাওয়ার আশা আছে।

বেলা পৌনে চারটার দিকে মতিঝিল স্টেশনে গিয়ে দেখেন, প্রবেশ ফটক আটকে দেওয়া হয়েছে। স্টেশনের বাইরে বহু মানুষ প্রবেশের অপেক্ষায় দাঁড়ানো।

অপরদিকে, সচিবালয়ের স্টেশনের টিকিট কাউন্টারে দায়িত্বরতরা জানান, অন্যদিনের তুলনায় আজ চাপ বেশি। শিক্ষার্থীদের আন্দোলনের কারণে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এতে আমাদের একটু চাপ হলেও আমরা কাজ করে যাচ্ছি।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন