মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১ , ১৬ মুহররম ১৪৪৬

দেশ

সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি ১৩ জুন, ২০২৪, ১৪:৫৪:৩৯

196
  • সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন

সিরাজগঞ্জ: সলঙ্গায় নানা আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশের  আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

সিরাজগঞ্জের সলঙ্গা থানা আওয়ামী সেচ্ছাসেবকলীগের উদ্যোগ সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সলঙ্গার হাটিকুমরুলে বিগেইন টাওয়ারের সামনে অস্থায়ী বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়। বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ১০ টায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৪ উল্লাপাড়া-সলঙ্গা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল ইসলাম (শফি)।

৯নং হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদায়েতুল আলম, চেয়ারম্যান, সলঙ্গা থানা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল রানা, হাফিজুর রহমান, হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক নাজমুল হাসান জুয়েল, হাটিকুমরুল শ্রমিক লীগ সভাপতি আজিজুল বারী সুমন, হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম-আহ্বায়ক আব্দুল্লাহ আল ইমরান,সৌরভ খান,নলকা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সোহেল রানা, রামকৃষ্ণপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আবু সুফিয়ান আকাশ, হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সদস্য শুভ মোত্রী, হাটিকুমরুল ইউনিয়ন মৎস্যজিবী লীগ সাধারণ সম্পাদক শরিফ আহমেদ, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সৌরভ হাসান শুভ, সলঙ্গা থানা ছাত্রলীগের সহ-সভাপতি এসএস সবুজ আহমেদ,শাহরিয়ার নাজিম জয়, এস এম জুয়েল রানা সাংগঠনিক সম্পাদক, আহসান হাবিব সোহেল, হাটিকুমরুল ইউনিয়ন ছাত্রলীগ নেতা নয়ন আহমেদ,শইব আহমেদ সবুজ প্রমুখ।

উল্লেখ্য; ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় জন্মগ্রহণ করেন মোহাম্মদ নাসিম। তার বাবা শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। মোহাম্মদ নাসিম ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে সিরাজগঞ্জ-১ আসন থেকে সংসদ-সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনের পর সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার আগে ১৯৯৬ সালে নির্বাচনের পর মোহাম্মদ নাসিম স্বরাষ্ট্র,গৃহায়ণ ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

২০২০ সালের ১৩ জুন ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন