বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

দেশ

বুয়েটের পরিবেশ নষ্ট করবেন না: জি এম কাদের

নিউজজি প্রতিবেদক ৩ এপ্রিল, ২০২৪, ০০:৩২:৩৫

82
  • বুয়েটের পরিবেশ নষ্ট করবেন না: জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পরিবেশ নষ্ট করবেন না। শিক্ষা ধ্বংস হলে সবকিছুই ধ্বংস হবে। মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় যুব সংহতির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও ইফতার পার্টির অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, ছাত্র রাজনীতি দলীয় ও স্বার্থসংশ্লিষ্ট না হয়ে দেশের কল্যাণে হতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম যেন ব্যাহত না হয়, সে দিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, রমজান মাসে সাধারণ মানুষ অর্থনৈতিক মন্দার মধ্যে কাটাচ্ছে। সরকার দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করলেও তা কতোটুকু কার্যকর হচ্ছে, সে বিষয়ে কোনো নজরদারি নেই। বিভিন্ন সরকারি প্রকল্পে হাজার হাজার কোটি টাকা খরচ দেখানো হচ্ছে। ব্যাপক হারে দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে দেশের সম্পদ নষ্ট হচ্ছে বলে জানান তিনি।

জাপা চেয়ারম্যান বলেন, সাধারণ মানুষ আসন্ন ঈদ ঠিকমতো পালন করতে পারবে কিনা, সেই আশঙ্কা রয়েছে। কারণ, জনগণ এখন আধা পেট খেয়ে আছে। দুর্নীতির কারণে তাদের টাকা লুট হচ্ছে।

তিনি বলেন, সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা নেই। আইন সকলের জন্য সমান হতে হবে। সমাজে ন্যায় ও সবার সমান অধিকার প্রতিষ্ঠা করতে হবে। দুষ্টের দমন ও শিষ্টের পালন না করে সরকার শিষ্টের দমন করছে।

সুশাসন করতে গেলে জনগণের কাছে জবাবদিহিতার প্রয়োজনীয়তা জানিয়ে কাদের বলেন, সুশাসন হলে আগুনে পুড়ে মানুষ মরে না। জনগণের টাকায় অন্যের পকেট ভরে না। গণতন্ত্র থাকলে জবাবদিহিতা এড়িয়ে যেতে পারে না। যুব সমাজকে দেশ গঠনের আন্দোলন এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন