বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

দেশ

চৈত্রের খরতাপে পুড়ছে দেশের বিভিন্ন জেলা

নিউজজি ডেস্ক ২ এপ্রিল, ২০২৪, ১৮:০৪:০৮

107
  • চৈত্রের খরতাপে পুড়ছে দেশের বিভিন্ন জেলা

ঢাকা: চৈত্রের খরতাপে পুড়ছে দেশ। আবহাওয়া অফিস বলেছে, ঢাকাসহ দেশের ৩৯ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। তীব্র গরমে নাকাল হয়ে পড়েছে জনজীবন। বাগেরহাটের মোংলা ও পাবনার ঈশ্বরদীতে আজ দেশের সর্বোচ্চ তাপমাত্র রেকর্ড করা হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এমন অবস্থা আরও কয়েকদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

চৈত্রের মাঝামাঝি সময়ে এসে হঠাৎ বেড়ে গেছে তাপমাত্রা। একদিনের ব্যবধানে ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেড়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। দেশের দুই জেলার ওপর দিয়ে বয়ে চলা তাপপ্রবাহ একদিনে ছড়িয়েছে ৩৯ জেলায়। ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগসহ নীলফামারী ও দিনাজপুর জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বইছে।

রোজার সময় এমন তীব্র গরমে নাভিশ্বাস উঠেছে মানুষের। পথে বের হলেই রোদের তেজ শরীর পুড়িয়ে দিচ্ছে। স্বস্তি মিলছে না বৈদ্যুতিক পাখার বাতাসেও। রোজার দিন হওয়ায় কাজে বের হওয়া মানুষের ভোগান্তির মাত্রা বাড়িয়ে দিচ্ছে। 

এমন অবস্থা আরও কয়েক দিন থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। তারা বলছে, আগামী পাঁচদিনে গরমের তীব্রতা কমার সম্ভাবনা নেই। উল্টো গরম আরও বাড়তে পারে। আগামী তিনদিনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বাগেরহাটের মোংলা ও পাবনার ঈশ্বরদীতে ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন