শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ , ১১ শাওয়াল ১৪৪৫

দেশ

নির্বাচনের সামনে আমেরিকান সক্রিয়তা ষড়যন্ত্রের অংশ: মেনন

ফরিদপুর প্রতিনিধি ২৬ মে, ২০২৩, ০১:২৩:৫২

174
  • নির্বাচনের সামনে আমেরিকান সক্রিয়তা ষড়যন্ত্রের অংশ: মেনন

ফরিদপুর: বাংলাদেশ ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, আমাদের দেশে নির্বাচন এলেই আমেরিকান প্রশাসন তৎপর হয়ে উঠে, কেনো তাদের এই সক্রিয়তা, আমরা তো তাদের গণতন্ত্র নিয়ে কথা বলিনা। তিনি বলেন, আগে নিজেদের গণতন্ত্র ঠিক করুন তারপর পরামর্শ দেন।

ওর্য়াকার্স পাটির সভাপতি আরো বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিরোধিতা করেছেন, সপ্তম নৌবহর পাঠিয়েছেন। তখনও আমরা রুখে দাড়িয়ে বিজয় ছিনিয়ে এনেছি। আপনারা আবারও দেশকে নিয়ে ষড়যন্ত্র করছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে আপনাদের ভূমিকা নিয়েও প্রশ্ন রয়েছে, নতুন করে হত্যা, কুর ষড়যন্ত্র করবেন না।

বৃহস্পতিবার বিকাল ৫ টায় মধুখালি ঈদগাহ ময়দানে মধুখালি উপজেলা কৃষক সমিতির আয়োজনে ১৩ দফা দাবিতে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাশেদ খান মেনন আরো বলেন, আমরা তো আপনাদের নির্বাচন নিয়ে কথা বলতে যাই না। আপনাদের বর্তমান নির্বাচন সরকারকে এখনও ট্রাম্প মেনে নেয়নি, এ নিয়ে আদালতে মামলা চলছে।

মেনন আরো বলেন, আমরাও চাই আগামীতে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হোক। আর আপনারা (আমেরিকা) বলেন যে দেশে আগামী নির্বাচনে কোন সংঘাত, সংঘর্ষ হলে আমেরিকার ভিসা দেবেন। আপনাদের কে খবর দিল আগামী নির্বাচনে সংঘাত, সংঘর্ষ হবে। রাজশাহীতে বিএনপির এক নেতা প্রধানমন্ত্রীকে হত্যার কথা বললেন, আজ আবার বিএনপি বললেন সেটা নাকি তার স্লিপ অফ টাং। অন্তরের কথাই তো মুখ ফসকে বের হয়ে যায়। আমি তো মনে করি রাজশাহীর সেই বিএনপির নেতার বক্তব্যের সাথে কোন ইংগিত বহন করছে।

তিনি কৃষক গণ সমাবেশে কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য নিশ্চিতে মধ্যভোগী ব্যবসায়ী সিন্ডিকেট কে দায়ী করে বলেন এই সিন্ডিকেট দের বিরুদ্ধে কৃষক আন্দোলন গড়ে তুলতে হবে। কারণ বর্তমান সরকার এটা শিকার করে যে করোনা মহামারি ও বৈশ্বিক অর্থ মন্দায় আমার দেশের কৃষক যদি তাদের কৃষি পণ্য উৎপাদনে নিজেদের সম্পৃক্ত না রাখতো তাহলে দেশের চাকা আজ সচল থাকতো না।

তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে আরো বলেন, করোনা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে দেশ যতোটা না আর্থিক সংকটে পড়েছে তার চেয়ে বেশি সমস্যা তৈরি হয়েছে কিছু সংখ্যক লোকের হাতে সিংহভাগ অর্থ চলে যাওয়ায়।

গণ সমাবেশে মধুখালি উপজেলা কৃষক সমিতির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনিসুর রহমান মল্লিক,সদস্য জ্যোতি সংকর ঝন্টু, ওয়ার্কার্স পার্টির মধুখালি উপজেলার সম্পাদক আবু সাঈদ মিয়া, ওয়ার্কার্স পার্টির পাবনা জেলার সভাপতি জাকির হোসেন, কৃষক সমিতি রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলা সভাপতি সোলেমান আলী দলু, সাধারণ সম্পাদক অরুন কান্তি।

গণ সমাবেশে পাটের দাম ৬ হাজার টাকা ও আখের দাম ৩ শ' টাকা মন, চিনিকলকে আধুনিককরন ও বহুমুখীকরণ করে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করন, চাল,ডাল,তেল সহ নিত্যপন্যের দাম কমানো, অবিলম্বে সারা দেশে রেশনিং ব্যবস্থা চালু করা, সার,বীজ,কীটনাশকের দাম কমানো সহ ১৩ দফা দাবী অবিলম্বে বাস্তবায়নের সরকারকে অনুরোধ করা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন