মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

দেশ

মেহেরপুরে ২ জনকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি ২ এপ্রিল, ২০২৩, ১২:৫৮:০২

247
  • ছবি : নিউজজি

মেহেরপুর: গাংনী উপজেলার কাজিপুর গ্রামের দুই সহোদর রফিকুল ও আবুজেল হত্যা মামলায় ৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরো ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। রোববার (২ এপ্রিল) দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গাংনী উপজেলার কসজীপু গ্রামের কিয়ামত আলীর ছেলে হালিম, আছেল হালসানের ছেলে আতিবার, মৃত আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন, নজীর আলীর ছেলে শরিফুল ইসলাম, দাবির উদ্দিনের ছেলে শরিফ উদ্দিন, নবীর উদ্দিনের ছেলে দবির উদ্দিন, আফুল উদ্দিনের ছেলে আজিজুল, মৃত দবীরউদ্দিনের ফরিদ হোসেন ও মুনছারের ছেলে মনি।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটার কাজী শহীদ জানান, ২০১২ সালের ১৬ জুন গাংনী উপজেলার কাজীপুর গ্রামে রফিকুল ও আবুজেল নামে দুই সহোদরকে কুপিয়ে হত্যা করে। এই ঘটনায় ওই দুই ব্যক্তির বোন জরিনা বেগম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

বিচারক ঘটনার তদন্ত এবং সাক্ষী জবানবন্দি গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আসামিদের বিরদ্ধে এই রায় প্রদান করেন।

মামলায় রাষ্টপক্ষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌশুলী পিপি কাজী শহীদ আসামী পক্ষে অ্যাড. একেএম শফিকুল আলম, অ্যাড. কামরুল হাসান ও আতাউল হাকিম লাল্টু আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেন। মামলায় ১৯ জন সাক্ষী গ্রহণ করে বিচারক এ রায় দেন। মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন গাংনী থানার এসআই আসাদুজ্জামান মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে প্রথমে দায়িত্ব পালন করেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন