বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৬ জিলহজ ১৪৪৫

দেশ

‘রোজা মানবিক গুণাবলি জাগ্রত করে’

নিউজজি প্রতিবেদক ২ এপ্রিল, ২০২৩, ১১:০৮:১৩

168
  • ছবি: সংগৃহীত

ঢাকা: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, রোজা মানুষের মানবিক গুণাবলি জাগ্রত করে। রোজা পালনের মাধ্যমে মানুষের পারস্পরিক সৌহার্দ্যতা, মায়া-মমতা বৃদ্ধি পায়। রোজা পরস্পরের মধ্যে সহমর্মী হওয়ার ও বিপদাপদে সহযোগিতা করার শিক্ষা দেয়। রোজা তাকওয়া অর্জনসহ রোজাদারকে পরিশুদ্ধ মানুষে পরিণত করে।

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে ৩১ মার্চ শুক্রবার শহরের রাজবাড়ী রোডস্থ প্রকৌশলী ভবনে ইফতার ও দোয়া এবং ক্লাবের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গের মিলন-মেলায় উদ্বোধক হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে প্রত্যেককে ধর্মীয় বিধি-বিধান মেনে চলা উচিত। ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন সমাজ প্রতিষ্ঠা করার লক্ষ্যে গণমাধ্যমকে আরও সচেষ্ট থাকার জন্যে তিনি আহ্বান জানান।

ক্লাবের সভাপতি আবুল বাশার পলাশ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আরএসবি গ্রুপের চেয়ারম্যান মো. মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল, বিশেষ অতিথি ছিলেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গাজীপুর জেলা শাখার সভাপতি এড. দেওয়ান আবুল কাশেম, এপিপি হাজী এড. আতাউর রহমান আকাশ ও নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. লোকমান হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের কার্যকরী সভাপতি তারেক রহমান জাহাঙ্গীর। আলোচনা শেষে প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন ক্লাবের প্রধান উপদেষ্টা ও অনুষ্ঠানের উদ্বোধক লায়ন মো. গনি মিয়া বাবুল।

নিউজজি/ এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন