বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৬ জিলহজ ১৪৪৫

দেশ

গাজীপুরে শ্রীপুরে সরকারি চাল চুরির অভিযোগ

গাজিপুর প্রতিনিধি ৩০ মার্চ, ২০২৩, ১৯:১৮:৩৬

134
  • গাজীপুরে শ্রীপুরে সরকারি চাল চুরির অভিযোগ

গাজিপুর: বুধবার সকাল ৯টার দিকে চালের বস্তার লেবেল পাল্টে মোট ১১ বস্তা চাল পাচার কালে যেখানে, প্রতি বস্তায় রয়েছে ৬০/৭০ কেজি চাল। চোরাই মাল অটোরিকশা যুগে  গোসিংগা বাজার থেকে কাপাসিয়া রাস্তার আজিজুল মোড়লের ঘাটের সামনে হাতেনাতে আটক করেন গোসিংগা ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়াড মেম্বার রফিকুল ইসলাম। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ওএমএস ৩০ টাকা কেজি চালের ডিলার শরিফ উদ্দিন এবং তার সহকারী ডিলার  হিরন শেখের মাধ্যমে অটোরিকশা দিয়ে চোরাইকৃত চাল পাচারের সময় হাতেনাতে আটক করি। এসময় হিরণ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে আমি নিজ হেফাজতে গোসিংগা ইউনিয়ন পরিষদের চৌকিদারের মাধ্যমে পরিষদ ভবনে মজুত রাখি। চাল চুরির খবরে এরই মধ্যে একাদিক গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেন।

৩০ টাকা কেজি চোরাই চাল জব্দের এবং এই ঘটনার সাথে জরিত ডিলার শরিফ উদ্দিনের চাল চুরির বিষয়ে গোসিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাইদুর রহমান শাহীন সাংবাদিকদের জানায়, চাল চুরির ঘটনার খবর শুনেছি এবং চোরাইকৃত চালের মোট ১১ বস্তা চাল আটক রাখা আছে পরিষদে। ঘটনার বিষয়ে  উপজেলা নির্বাহি অফিসারকে ফোনে জানিয়েছি। একই সাথে খাদ্য অফিসারকেও অবগত করা হয়েছে।

শরিফ উদ্দিনের সহকারী হিরণ শেখ সাংবাদিকদের সংবাদের তথ্য সংগ্রহ কালে কথা বলতে চাইলে একপর্যায়ে বাকবিতণ্ডায় জরিয়ে পরে অস্বীকার করে অনৈতিক লেনদেনের বিষয়ে ।  এদিকে, চাল চুরির ঘটনার বিষয়ে বিস্তারিত জানার জন্য ওএমএসের ডিলার শরিফ উদ্দিন কে একাদিকবার মোবাইলে কল করলে পাওয়া যায়নি।

এই বিষয়ে শ্রীপুর উপজেলা খাদ্য অফিসার রাহাতুল ইসলাম সাংবাদিকদের জানায়, ডিলার শরিফের বিরুদ্ধে এর আগেও চাল চুরির খবর শুনেছি, ঘটনার সত্যতা নিশ্চিত হলে তাকে ডিলারশিপ থেকে বাদ দেয়া হবে।

স্থানীয়দের দাবি, অসহায় গরিব হতদরিদ্র মানুষকে ঠকিয়ে এইসমস্ত ডিলার নিজেদের স্বার্থসিদ্ধির জন্য গরিবের হক মেরে নিজেদের পকেট ভারী করছে। আর তাই মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ সরকার ও প্রসাশনে কাছে চোরের উপযুক্ত বিচারের দাবি জানাই। যাতে এই ধরনের চাল চুরির ঘটনা আর কোথাও না ঘটে।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন