মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

দেশ

‘দ্যা ব্রিলিয়্যান্টস্ ফাউন্ডেশন, বগুড়া’ বৃত্তি পরীক্ষা-২০২২ ইং এর ফলাফল প্রকাশ

নিউজজি প্রতিবেদক ৩০ মার্চ, ২০২৩, ১৭:০১:৪২

493
  • ‘দ্যা ব্রিলিয়্যান্টস্ ফাউন্ডেশন, বগুড়া’ বৃত্তি পরীক্ষা-২০২২ ইং এর ফলাফল প্রকাশ

বগুড়া: বগুড়ায় দ্যা ব্রিলিয়্যান্ট’স ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষার ফলাফল ৩০ মার্চ ( বৃহস্পতিবার) দুপুর ১২.০০ ঘটিকায় দ্যা ব্রিলিয়্যান্ট’স ফাউন্ডেশন অফিসে ফাউন্ডেশনের মহা পরিচালক আবু সাঈদের হাতে ফলাফল হস্তান্তর করে ফাউন্ডেশন পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুর রহিম ।

এ বছর ফাউন্ডেশন থেকে ৬৪৩০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ট্যালেন্টপুলে গ্রেডে বৃত্তি পায় ৬৫জন, জেনারেল গ্রেডে ২৫০ জন, প্রতিষ্ঠানিক কোঠায় ১২৬ জন ও শুভেচ্ছায় ৩৩৮ জনসহ মোট ৭৭৯ জন বৃত্তি পেয়েছে। এবছর স্কুল পর্যায়ে ১ম হয়েছে ধুনট সরকারি এন ইউ পাইলট মডেল স্কুলের ছাত্র মো.সাইফ-আল-সাহাফ ও মাদ্রাসা পর্যায়ে ১ ম হয়েছে শাহ্ নগর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৫ম শ্রেণির ছাত্রী সুলতানা আকতার জাহান।

ফলাফল হস্তান্তরের সময় আরও উপস্থিত ছিলেন, ফাউন্ডেশন পরিচালক জোবায়ের  আহমেদ, রেজিস্ট্রার ওরাসাতুল মোস্তফা সোহাগসহ কার্যনির্বাহী সদস্যরা। মহাপরিচালক আবু সাঈদ বলেন, ‘সম্মানিত সুধী ও ছাত্রছাত্রীবৃন্দ, আপনারা জানেন যে, দ্যা ব্রিলিয়্যান্টস্ ফাউন্ডেশন, বগুড়া একটি ছাত্রকল্যাণমূলক প্রতিষ্ঠান ।  শিক্ষা যে কোনো জাতির উন্নতির একমাত্র হাতিয়ার, পুরাতন হলেও চির সত্য কথা "A Nation can't prosper without education" এ শিক্ষা অর্থনৈতিক ক্ষেত্রেই শুধু নয়, নৈতিক ও আত্মিক মূল্যবোধ সৃষ্টি, মানবিক গুণাবলি অর্জন এবং চরিত্রবান ও আদর্শ মানুষ গড়ার ক্ষেত্রেও সমান অবদান রাখে। তাই Our aim is to create well litereate nation with moral character. বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারে বিশ্ব আজ ক্রমান্বয়ে এগিয়ে চলছে উন্নতির চরম শিখরে। চলছে মেধা ও চিন্তার প্রতিযোগিতা, চলমান এই প্রতিযোগিতার লড়াইয়ে কোমলমতি শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা বিকাশের দায়িত্ব দেশ, জাতি ও সমাজের। কিন্তু হাজারও সমস্যার বেড়াজালে আবদ্ধ আমাদের শিক্ষাঙ্গন যা শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশের ক্ষেত্রে অন্তরায় সৃষ্টি করছে। তাই শিক্ষা ও জ্ঞান অর্জনে ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টির লক্ষ্যে The Brilliants Foundation, Bogura প্রতি বছরের ন্যায় এ বছরেও বৃত্তি পরীক্ষা নিয়েছি। উক্ত বৃত্তি পরীক্ষা ২৩-১২-২০২২ ইং তারিখে শেরপুর, ধুনট, শাজাহানপুর, গাবতলী, সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলার ৯টি কেন্দ্র ও ২ টি সাব কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল। এবছর বৃত্তি পরীক্ষায় মোট ৬৪৩০ জন ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করে। যার ফলাফল আজ ৩০-০৩-২০২৩ ইং দুপুর ১২ টার সময় ব্রিলিয়ান্টস অফিস বগুড়া হতে প্রকাশ করলাম। যার মধ্য হতে আমরা এবছর টেলেন্টপুল গ্রেডে ৬৫ জন, জেনারেল গ্রেডে ২৫০ জন, প্রাতিষ্ঠানিক কোঠায় ১২৬ জন এবং শুভেচ্ছা গ্রেডে ৩৩৮ জনসহ সর্বমোট ৭৭৯ জন মেধাবী ছাত্র- ছাত্রীদেরকে বৃত্তি দিয়েছি। আমি মহা পরিচালক হিসাবে উক্ত বৃত্তি পরীক্ষায় যারা মেধার সাক্ষর রেখেছে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করতেছি এবং অংশগ্রহণ কৃত সকল ছাত্র ছাত্রী দেরকে ভালোভাবে পড়াশোনা মাধ্যমে  আগামী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে মেধার সাক্ষর রাখার জন্য আহ্বান ও দোয়া কামনা করে আমার কথা শেষ করছি। সকলকে ধন্যবাদ দ্যা ব্রিলিয়ান্ট ফাউন্ডেশন জিন্দাবাদ। আল্লাহ হাফেজ।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন