রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

দেশ

একলা চলো নীতি পরিহার করে ১৪ দলকে সক্রিয় করতে হবে : ইনু

সিলেট অফিস ২২ সেপ্টেম্বর, ২০২২, ২১:১১:৫৩

62
  • ছবি: সংগৃহীত

ঢাকা: একলা চলো নীতি পরিহার করে ১৪ দলকে সক্রিয়, দৃশ্যমান ও সম্প্রসারণ করতে হবে বলে মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, চার শত্রুর মোকাবিলা করাই এই মুহূর্তের প্রধান রাজনৈতিক কর্তব্য। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সিলেটে কবি নজরুল ইসলাম মিলনায়তনে জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের প্রস্তুতির লক্ষ্যে বিভাগীয় প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

চার শত্রুর পরিচয় ব্যাখ্যা করে ইনু বলেন, রাষ্ট্রীয় সম্পদ আত্মসাৎকারী, জনগণের প্রাপ্য ও হক চুরি করে খেয়ে ফেলা চাটার দল দুর্নীতিবাজ লুটেরা গোষ্ঠী, জনগণের পকেট কাটা ব্যবসায়ী-বাজার সিন্ডিকেট, ক্ষমতাবাজ, দলবাজ, মাস্তান ও গুণ্ডাগোষ্ঠী এবং বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু ও বাংলাদেশ রাষ্ট্রের অস্তিত্বেরভিত্তি অস্বীকারকারী, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী পাকিস্তানপন্থি ধর্মান্ধ জঙ্গিবাদি সাম্প্রদায়িক গোষ্ঠী এবং তাদের রাজনৈতিক সঙ্গী বিএনপি-জামায়াত-হেফাজত।

সরকারকে উদ্দেশ্য করে ইনু বলেন, দেশে উন্নয়ন ও শান্তির ধারা বজায় রাখতে হলে কোনো অজুহাত না দেখিয়ে সরকারকে এই চার বিপদ ও চার শত্রু মোকাবিলা করতে হবে।

সিলেট জেলা জাসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহসভাপতি লোকমান আহমেদের সভাপতিত্বে এবং জেলা কমিটির সাধারণ সম্পাদক কিবরিয়া চৌধুরীর সঞ্চালনায় প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন, জাসদের সাধারণ সম্পাদক শিরিনি আখতার, স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আব্দুল্লাহিল কাইয়ুম ও মোহাম্মদ মোহসীন, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মীর্জা মো. আনোয়ারুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউল হক মুক্তা, যুব জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন প্রমুখ।

নিউজজি/এএন

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন