মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ , ১৫ শাওয়াল ১৪৪৩

Untitled Document
দেশ

ফের ভয়াবহতার দিকে যাচ্ছে দেশের করোনা পরিস্থিতি

নিউজজি ডেস্ক ১৯ জানুয়ারি, ২০২২, ০০:৫৮:৫১

126
  • ফের ভয়াবহতার দিকে যাচ্ছে দেশের করোনা পরিস্থিতি

ঢাকা : বাংলাদেশে করোনা পরিস্থিতি আবারও ভয়াবহতার দিকে যাচ্ছে। সোমবার সকাল পর্যন্ত এর আগের এক সপ্তাহে দেশে করোনায় ২৮ হাজার ৪৫৬ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৪৯ জন। এছাড়া ১ জানুয়ারি থেকে সোমবার সকাল পর্যন্ত দেশে ৩৮ হাজার ৪৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে এবং ৮২ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

১০ জানুয়ারি দেশে করোনার শনাক্তের হার ৮ দশমিক ৫৩ থাকলেও সোমবার তা বেড়ে হয়েছে ২২ দশমিক ৮৮ শতাংশ। এছাড়া করোনা থেকে সুস্থতার হারও কমেছে। সোমবার সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ যা এক সপ্তাহ আগেও ছিল ৯৭ দশমিক ১৯ শতাংশ।

তবে এ সময়ে করোনায় মৃত্যুর হার কিছুটা কমে ১ দশমিক ৭৬ থেকে ১ দশমিক ৭৩ শতাংশ হয়েছে।

এর আগে সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় নতুন করে ছয় হাজার ৬৭৬ জন আক্রান্ত হন এবং ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৫৪ জনে এবং শনাক্তের সংখ্যা ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন।

এদিকে সোমবার পর্যন্ত দেশে ৫৫ জনের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটা (জিআইএসএআইডি) এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে করোনার সংক্রমণ কমতে থাকলে গেল বছরের ৯ ডিসেম্বর তিন সপ্তাহের ব্যবধানে পুনরায় করোনায় কারও মৃত্যু হয়নি। বাংলাদেশে ২০ নভেম্বর ওই বছর প্রথমবারের মতো করোনায় কেউ মারা যায়নি। এদিন ১৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।

বাংলাদেশে গত বছরের ১০ আগস্ট সর্বোচ্চ ২৬৪ জন করোনায় মারা যান এবং একই বছরের ২৮ জুলাই সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন