শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ , ২০ রবিউস সানি ১৪৪৩

দেশ

‘সঠিক পাঠদানের মাধ্যমে আবার শিক্ষার্থীরা ফিরবে মূল ধারায়’

বরগুনা প্রতিনিধি ২৪ অক্টোবর, ২০২১, ১৭:৩১:০১

184
  • ছবি : নিউজজি

বরগুনা: শিক্ষাপ্রতিষ্ঠান পুনঃচালুকরণ সম্পর্কিত এক মতবিনিময় সভা করা হয়েছে বরগুনা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের সাথে।

রোববার সকাল ১০ টার দিকে বরগুনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে শিক্ষাপ্রতিষ্ঠান পুনঃচালুকরণ সম্পর্কে মতবিনিময় করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস।

কর্নার ক্রান্তিলগ্নে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ায় শিক্ষা থেকে বহু দূরে চলে গেছে শিক্ষার্থীরা। ফলে বর্তমানে শিক্ষার্থীদের শিক্ষার মান খুবই দুর্বল হওয়ায় স্বল্প পরিসরে হলেও শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস নেয়া শুরু হয়েছে। শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে আগামী বছরের জানুয়ারিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে নানা ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। আর সে লক্ষ্যে বরগুনা সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভা করা হয়েছে।

সঠিক পাঠদানের মাধ্যমে ফিরে আসবে শিক্ষার্থীরা তাদের মূল শিক্ষার ধারায়। ফুটবে এক নতুনত্বের আলো।  বিশ্বকে এগিয়ে নিয়ে যেতে মূল ভূমিকায় থাকবে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা। তাই শিক্ষা কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। যা শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় দেশের সকল শিক্ষা বোর্ড ব্যবস্থা গ্রহণ করবে।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষাপ্রতিষ্ঠান পুনঃচালুকরণে সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বিশেষ আহ্বান জানান শিক্ষকদের প্রতি। সেই সাথে মতবিনিময় সভায় উপস্থিত হওয়ায় সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ধন্যবাদ জানান তিনি। পরে বরগুনার ফুলঝুড়ি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় চতুর্থ তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের, সচিব জনাব মাহবুব হোসেন।

রোববার (২৪ অক্টোবর) বেলা ১১ টায় বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর এর সভাপতিত্বে, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে, সহকারি শিক্ষিকা ইসরাত জাহান সাথীর সঞ্চালনায়, এ ভিত্তিপ্রস্তর স্থাপন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস, জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা শিক্ষা নির্বাহী প্রকৌশলী হাদিউজ্জামান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সামিয়া শারমিন, বরগুনা সদর সহকারী কমিশনার ভূমি নিজামুদ্দিন, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অ্যাডভোকেট নজরুল হামিদ, জেলা ছাত্রলীগের সভাপতি, অ্যাডভোকেট জুবায়ের আদনান অনিক, বদরখালী ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান রাজা সহ ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষকবৃন্দ। এসময় প্রতিষ্ঠানের বিভিন্ন দাবি তুলে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আলম, সিনিয়র সহকারী শিক্ষক মো. আবদুস ছালেক, সহকারী শিক্ষক জাহাঙ্গীর হোসেন, প্রধান অতিথি শিক্ষা সচিব মাহবুব হোসেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসাবে অত্র প্রতিষ্ঠানে আগমনে বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সচিব মহোদয় কে বরণ করে নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বিদ্যালয়ের অবকাঠামো আরও উন্নত করা, বিদ্যালয়টি জাতীয়করণ করা সহ অত্র বিদ্যালয় সংলগ্ন একটি কলেজ স্থাপনের জন্য  আগামী ডিসেম্বর মাসে কলেজ-এর কার্যক্রম শুরু হবে জানান সচিব মাহবুব হোসেন।

নিউজজি/ এসআই/ নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন