শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ , ২০ রবিউস সানি ১৪৪৩

দেশ

মনোহরদীতে বিদ্যুতের মিটার সংকট, গ্রাহক হয়রানি চরমে

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি ২৪ অক্টোবর, ২০২১, ১৭:০০:৪১

177
  • ছবি : সংগৃহীত

নরসিংদী: মনোহরদীতে ৬ মাস ধরে পল্লী বিদ্যুতের মিটার সংকট চলছে। ফলে নতুন সংযোগ নেই। এতে গ্রাহক পর্যায়ে সীমাহীন ভোগান্তি ও হয়রানি চলছে। তবে জেলার পল্লী বিদ্যুতের শীর্ষ কর্মকর্তা আগামী মাস থেকে এ পরিস্থিতির অবসান ঘটবে বলে জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, পল্লী বিদ্যুত সমিতির মনোহরদী জোনাল অফিসের আওতায় গত ৬ মাস ধরে মিটার সরবরাহ নেই।ফলে এখানে নতুন করে  বিদ্যুত সংযোগ প্রায় বন্ধ রয়েছে। এতে নতুন সংযোগের জন্য দেড় সহস্রাধিক আবেদনকারী সীমাহীন ভোগান্তিতে রয়েছেন। খোঁজ নিয়ে জানা গেছে, চরমান্দালিয়া গ্রামের মাসুদ, খুঁটমোড়া গ্রামের বাদল, ব্রাম্মনহাটা গ্রামের ইসমাইল, রথেরকান্দা গ্রামের সেলিম। তাদের মতো প্রায় ১৬শ' আবেদনকারী রয়েছেন। তারা সবাই নতুন সংযোগের জন্য আবেদন করে মিটারের জন্য টাকা জমা দিয়েছেন পল্লী বিদ্যুত সমিতির মনোহরদী জোনাল অফিসে।

এ নিয়ে তাদের অনেকেই প্রায় ৬ মাস  ধরে ভুগছেন। অফিসে ধর্না দিয়ে বেড়াচ্ছেন। বিদ্যুত হয়রানি পোহাচ্ছেন। মনোহরদী জোনাল অফিস থেকে মিটারের অভাবে তাদের নতুন সংযোগ দেয়া যাচ্ছে না জানানো হয়।

এ ব্যাপারে মনোহরদী জোনাল অফিসের ডিজিএম রেজাউল করীমের সাথে যোগাযোগ করা হয়। তিনি এ প্রতিবেদককে জানান, তার অফিসে গত মে থেকে অদ্যাবধি  প্রায় ১৬শ' আবেদন জমা রয়েছে।এর বিপরীতে মিটার সরবরাহ অপ্রতুল থাকায় নতুন করে বিদ্যুত সংযোগ দিতে হিমসিম অবস্থা যাচ্ছে তার। এ ব্যাপারে কথা বলতে রোববার দুপুরে নরসিংদী পল্লী বিদ্যুত সমিতির পরিচালক সৈয়দ হামিদুর রহমানকে খোঁজ করতে হলো। তাকে জোনাল অফিসের নীচ তলায় এক ক্ষুদ্ধ গ্রাহকের তোপের মুখে আবিস্কার করা গেলো। গ্রাহক শুকুন্দী গ্রামের হযরত আলী নতুন সংযোগ চেয়ে গত ফেব্রুয়ারিতে এ অফিসে একটি আবেদন করেছেন এবং মিটারের জন্য টাকা জমা দিয়েছেন। সেই থেকে সপ্তাহে একবার করে জোনাল অফিসে ধর্না দিতে দিতে বিক্ষুদ্ধ তিনি। এ অবস্থায় আজ এক হাত নিলেন সমিতির পরিচালক সৈয়দ হামিদুর রহমানকে সামনে পেয়ে।

এ বিষয়ে সৈয়দ হামিদুর রহমান জানান, নতুন সংযোগের জন্য মিটার পেতে তিনিও তার ফোরামে কম চেষ্টা করছেন না। কিন্তু মিটার সরবরাহ না থাকার কারনে এ গ্রাহক ভোগান্তি বলে স্বীকার করেন তিনি।

এ ব্যাপারে নরসিংদী পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার মোহাম্মদ ইউসুফ এ প্রতিনিধিকে জানান, কোভিডসহ নানা জটিলতায় মিটার সরবরাহ পরিস্থিতিতে বাধাগ্রস্ত অবস্থা চলছে। যার ফলে চাহীদা অনুপাতে মিটার সরবরাহে অপর্যাপ্ততা রয়েছে। তবে আগামী মাসের মাঝামাঝি থেকে এ পরিস্থিতির অবসান ঘটবে বলে বলে এ কর্মকর্তা এ প্রতিবেদককে জানিয়েছেন।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন