শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ , ২০ রবিউস সানি ১৪৪৩

দেশ

মণ্ডপে হামলা: সিরাজগঞ্জে বিএমএ ও স্বাচিপ’র মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি ২৪ অক্টোবর, ২০২১, ১৫:৪০:২৭

149
  • ছবি : নিউজজি

সিরাজগঞ্জ: দেশের বিভিন্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের উপসনালয়ে ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে সিরাজগঞ্জে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সিরাজগঞ্জ শাখা ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সিরাজগঞ্জ শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রোববার (২৪ অক্টোবর) সকালে সদর জেনারেল হাসপাতাল চত্বরে মানববন্ধন অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা ডা. জহুরুল হক রাজার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বাচিপ এর সাধারণ সম্পাদক ডা. জাহিদুল ইসলাম হিরা।

এ সময় বক্তব্য রাখেন- ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে তত্বাবধায়ক ডা. মো. সাইফুল ইসলাম, বিএমএ সাধারন সম্পাদক ডা. আকরামুজ্জাম, শহীদ এম এ মুনসুর আলী মেডিক্যালে শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আমিনুল ইসলাম, বেসরকারী হসপিটাল মেডিনোভা হসপিটালের  সার্জারী বিশেষজ্ঞ  কবি ও লেখক সার্জন ডা. নিত্য রঞ্জন পাল, শিশু বিশেষজ্ঞ ডা. কামরুল হাসান পারভেজ,  হোমিওপ্যাথিক বিশেষজ্ঞ ডা. পরিমল চন্দ্র মদক, ইন্টার্নি ডা. অ্যাসোসিয়েশন এর সাধারন সম্পাদক ডা. সোহান, নার্সিং অ্যাসোসিয়েশন এর সাধারন সম্পাদক মমতাজ মহল, সেবা তত্ত্বাবধায়ক নার্সিং সুপারভাইজার সিনিয়র ষ্টাফ নার্স শুকলা, সহ নার্সিং ইনস্টিটিউট শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন, দেশ স্বাধীনের পূর্ব হতে যে ভাবে সাম্প্রদায়িক নির্যাতন করা হতো ঠিক সে ভাবেই দেশ স্বাধীনের পরেও হিন্দুদের নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে। এসব নির্যাতনের কোন বিচার হচ্ছে না। স্বাধীনতা যুদ্ধে হিন্দু সনাতন ধর্মাবলম্বীরাও অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেছে। সকল ধর্মের লোকই এই রাষ্ট্রের নাগরিক।নাগরিক হিসাবে জান মালের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন