রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮ , ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

দেশ

নওগাঁয় পৌর মেয়রসহ বিএনপির ৩ নেতা কারাগারে

নওগাঁ প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর, ২০২১, ২১:২৩:১৯

84
  • ছবি : সংগৃহীত

নওগাঁ: সরকারি কাজে বাধা ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পৃথক মামলায় নওগাঁ পৌর মেয়রসহ বিএনপির তিন নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলামের আদালতে হাজির হয়ে তারা জামিনের আবেদন করেন। বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- নওগাঁ পৌরসভা মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হক সনি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু এবং পৌর বিএনপির সাবেক সদস্য সচিব মিজানুর রহমান (মিজান)।

আসামিপক্ষের আইনজীবী মিনহাজুল ইসলাম বলেন, নাশকতার মামলায় উচ্চ আদালত থেকে তারা চার সপ্তাহের জামিনে ছিলেন। করোনাভাইরাসে তাদের জামিনের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়।

পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশে তারা তিনজন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করে। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে জানান তিনি।

এদিকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে আদালতে চত্বরে বিক্ষোভ মিছিল বের হয়। সন্ত্রাসবিরোধী আইনে ৩০ মার্চ নওগাঁ সদর থানা পুলিশের এসআই আব্দুল মান্নান মামলা করেন। পৃথক দুই মামলায় ৫৭ জন করে একই ব্যক্তিসহ অজ্ঞাতপরিচয় আরো অনেকের বিরুদ্ধে মামলা করা হয়।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন