শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

দেশ

সরকারের উন্নয়নের কর্মকাণ্ডে দুর্নীতি হচ্ছে : রিজভী

নিউজজি প্রতিবেদক ১৪ সেপ্টেম্বর, ২০২১, ২১:২৪:৩১

487
  • সরকারের উন্নয়নের কর্মকাণ্ডে দুর্নীতি হচ্ছে : রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সেপ্টেম্বর মাসের শুরু থেকেই বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে নতুন গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে। আওয়ামী লীগের প্রহসনের মাত্রা এতটাই বেড়ে গেল যে, লাশের বিরুদ্ধে মামলা দেওয়া শুরু করলো। 

বিএনপি’র যে ছেলেটা দু’বছর আগে মারা গেল তাকেও মামলা দেওয়া শুরু করলো। তাদের এত ভয়, এত উৎকণ্ঠা যে, বিএনপির মারা যাওয়া লোকটিও যদি জীবিত হয়ে যায়- তাহলে আওয়ামী লীগের ক্ষমতা হাত ছাড়া হয়ে যেতে পারে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে পাওয়ার অব ইয়ূথ নামের একটি সংগঠন আয়োজিত বিএনপি চেয়ারপারসনের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, মন্ত্রিপরিষদ প্রধানমন্ত্রীর কাছে নির্দেশনা চান নির্বাচন কমিশন গঠনের জন্য।  অথচ সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনের অথরিটি হলো রাষ্ট্রপতি হাতে। কিন্তু প্রধানমন্ত্রীর প্রথম চয়েজ তো নূরুল হুদার মতো লোক। যে ব্যক্তি বাংলাদেশের ইতিহাসের সবচাইতে অপরিচ্ছন্ন নির্বাচন করেছেন, তাদেরকে প্রধানমন্ত্রীর অত্যন্ত প্রয়োজন। মন্ত্রিপরিষদ যদি প্রধানমন্ত্রীর কাছে এমন নির্বাচন কমিশন গঠনের জন্য আবেদন জানায়, তাহলে তারা দিনের ভোট রাতে করা এবং জনগণকে বিভ্রান্ত করার লক্ষ্যে একটি কমিশন গঠন করবে। 

নির্বাচন কমিশনার তো প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যে যে প্রার্থীদের ঘোষণা করতে বলা হয়, সেসব প্রার্থীদের ঘোষণা করেন। নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার পর যদি নতুন নির্বাচন কমিশনার ঘোষণার নির্দেশ দেয়া হয়, তাহলে প্রধানমন্ত্রী এই নুরুল হুদাকেই পছন্দ করবেন। আর যদি সে আবার নির্বাচন কমিশনের দায়িত্ব পায়, তাহলে নির্বাচন আরো ধ্বংসস্তূপে পরিণত হবে।

সরকারের উন্নয়নের কর্মকান্ডে দুর্নীতি হচ্ছে এমন দাবি করে রিজভী বলেন, এতই যদি উন্নয়ন হয়ে থাকে, তাহলে কেন দেশ-বিদেশের মিডিয়াতে বলা হয়েছে গত কয়েক বছরে ১১ হাজার লক্ষ কোটি টাকা পাচার করা হয়েছে। বর্তমান আওয়ামী লীগের নেতা-কর্মীরা দেশের বাইরে বিভিন্ন সুন্দর সুন্দর কটেস কিনেছেন। ইন্ডিয়ার কেরালাতে, কানাডার বেগম পাড়াসহ আরও বিভিন্ন জায়গায় তারা কটেস কিনেছেন। সেই টাকাগুলো হলো দেশের ব্রিজ তৈরী ও অন্যান্য উন্নয়নের জন্য বরাদ্দকৃত টাকা।

করোনা নিয়ে কে কি সমালোচনা করলো, আমি তার পরোয়া করি না- স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, স্বাস্থ্যমন্ত্রী পরোয়া করবে কেন, তার তো ভোটের দরকার হয় না। তার তো নির্বাচনের দরকার হয় না। তাদের শুধু প্রধানমন্ত্রীর কাছে ভালো থাকলেই তাদের সবকিছু ঠিক থাকবে। আপনি স্বাস্থ্যমন্ত্রী থাকা অবস্থায় ২৭ হাজার লোক মারা করোনাতে। এই ২৭ হাজার লোকের মৃত্যু স্বাস্থ্যমন্ত্রীর উপহার। 

রিজভী আরও বলেন, আপনার (স্বাস্থ্যমন্ত্রী) মাঝে যদি কর্তব্যবোধ-দায়িত্বশীলতা থাকতো, তাহলে আপনি এই কথাগুলো বলতেন না। এই স্বাস্থ্যমন্ত্রীর আমলে শুধু জাল-জালিয়াতি আর চুরি হয়েছে। জনগণ মারা গেলে বা করোনায় আক্রান্ত হলে তার কিছু আসে যায় না।

আয়োজক সংগঠনের সভাপতি শওকত আজিজের সভাপতিত্বে এবং কৃষকদল নেতা রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, ছাত্রদলের সহ-সভাপতি পার্থদেব মণ্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন