শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

দেশ

মহামারীর মধ্যেই আমরা ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি : মেয়র আতিক

নিউজজি প্রতিবেদক ১ আগস্ট, ২০২১, ১৭:১৬:৫৩

  • ছবি: নিউজজি

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মহামারীর মধ্যেই আমরা ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি। এই চ্যালেঞ্জে আমরা খুব খারাপ একটা অবস্থায় আছি।

ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশা নিয়ন্ত্রণে রোববার উত্তরা এলাকায় প্রচার চালানোর সময়ে তিনি এসব বলেন।

আইইডিসিআর ও সিডিসির তথ্যের বরাত দিয়ে মেয়র বলেন, আগস্টে ডেঙ্গুর প্রকোপ আরো বাড়বে। এজন্য আমরা উত্তর সিটি করপোরেশন থেকে এইডিস মশার উৎস নির্মূলে এই অভিযান শুরু করেছি। নির্মাণাধীন বাসাবাড়ি এবং বহুতল ভবনে এইডিসের মশার লার্ভা বেশি পাওয়া যাচ্ছে। সে কারণে এসব দিকে বেশি নজর দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদেরকে বাধ্য করবেন না সাইটে গিয়ে জেল-জরিমানা করতে। যখন আমরা গিয়ে লার্ভা পাব, অবশ্যই আমাদের ম্যাজিস্ট্রেটরা তাদের আইনের আওতায় আনবেন।

এদিকে আজ রোববার ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ২২টি মামলায় সর্বমোট ২ লক্ষ ৫৮ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়।

আজ ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ৪৭ হাজার ২০০ টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ১ লক্ষ ১৫ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ৫০ হাজার টাকা, ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ৪ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট যতন মার্মা পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ১০ হাজার ২০০ টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ১০ হাজার টাকা, ৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ২০ হাজার টাকা এবং ১০ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শহিদুল ইসলাম পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ২২টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ২ লক্ষ ৫৮ হাজার ৯০০ টাকা।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহবান “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন” মানার পাশাপাশি ও করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।

নিউজজি/টিবিএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers