বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮ , ৭ সফর ১৪৪৩

দেশ

বিভিন্ন পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ঈশিতা

নিউজজি প্রতিবেদক ১ আগস্ট, ২০২১, ১৩:৪৩:০৯

  • বিভিন্ন পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ঈশিতা

ঢাকা: রাজধানীর মিরপুর থেকে এক নারী প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম-ইশরাত রফিক ঈশিতা। রোববার (১ আগস্ট) তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশি ও বিদেশি সংস্থার ভূয়া প্রতিনিধি পরিচয়ে প্রতারণার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। কথিত তরুণ চিকিৎসা বিজ্ঞানী ও গবেষক ওরফে বিশিষ্ট আলোচক ওরফে ডিপ্লোম্যাটবওরফে বিগ্রেডিয়ার জেনারেল ওরফে বিশেষজ্ঞ চিকিৎসক নানান পরিচয়ে প্রতারণা করে আসছিল সে। এরই পরিপ্রেক্ষিতে ইশরাত রফিক ঈশিতাকে সহযোগীসহ গ্রেপ্তার করা হয়েছে।

এ নারীকে নিয়ে গত ২৮ ফেব্রুয়ারি মেডিভয়েস নামে একটি পোর্টালে খবর প্রকাশিত হয়৷ তাতে বলা হয় ডা. ইশরাত রফিক ঈশিতার গ্রামের বাড়ি টাঙ্গাইল হলেও তার জন্ম ময়মনসিংহ জেলায়। তিনি ১৯৯৩ সালের ৩ অক্টোবর জন্মগ্রহণ করেন। তার শৈশবের বেশিরভাগ সময়ই কেটেছে ময়মনসিংহ জেলায়। বাবা খন্দকার রফিকুল ইসলাম সিনিয়র ফ্যাকাল্টি মেম্বার, বিকেবি এবং মা হেলেন রফিক, এমএমসি ঢাকা ইউনিভার্সিটি। একমাত্র বড় বোন এমআইটি বোস্টন আমেরিকাতে পিএইচডি করছেন। ডা. ঈশিতা ২০০৮ সালে বিদ্যাময়ী গভর্মেন্ট গার্লস হাই স্কুল ময়মনসিংহ থেকে এসএসসি পাস করেন। ২০১০ সালে মমিনুন্নেসা গভমেন্ট গার্লস কলেজ ময়মনসিংহ থেকে এইচএসসি পাস করেন। পরে কমিউনিটি বেজড মেডিকেল কলেজে এমবিবিএসে ভর্তি হন তিনি। ২০১৬ সালে এমবিবিএস পাস করেন ঈশিতা। ২০১৮ সালে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে এমপিএইচ ডিগ্রি অর্জন করেন।

বর্তমানে তিনি আমেরিকান সেক্সুয়াল হেলথ অ্যাসোসিয়েশন অ্যাম্বাসেডর, ন্যাশনাল সার্ভিকাল ক্যান্সার কোয়ালিশন অ্যাম্বাসেডর এবং গ্লোবাল গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন।

গত জানুয়ারিতে ইন্টারন্যাশনাল ইনস্পাইরেশনাল ইউমেন অ্যাওয়ার্ডে (আইআইডব্লিউএ ২০২০) ‘সেরা নারী বিজ্ঞানী অনূর্ধ্ব-৩৫’ ক্যাটাগরিতে ভারত থেকে পুরস্কার পেয়েছেন তিনি। এছাড়াও ডা. ঈশিতা সম্প্রতি রাষ্ট্রীয় রত্ন অ্যাওয়ার্ড ২০২০ এর জন্য নির্বাচিত হন, যার পুরস্কার প্রদান অনুষ্ঠান গত ৮ ফেব্রুয়ারি ভারতের ইন্দোরে অনুষ্ঠিত হয়েছে।

এই অনুষ্ঠানে অংশ গ্রহণের পর চলতি মাসের ২২ তারিখ ব্যাংককে আন্তর্জাতিক শিক্ষা সম্মেলনে ‘বিশিষ্ট বিজ্ঞানী ও গবেষকের’ পুরস্কারে ভূষিত হন তিনি। এছাড়াও গত বছরের ৩১ অক্টোবর ইন্টারন্যাশনাল বিজনেস অ্যান্ড অ্যাকাডেমিক একসেলেন্স অ্যাওয়ার্ড ২০১৯-এর ‘বেস্ট রিসার্চ এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে সম্মাননা লাভ করেন। এ পর্যন্ত তার ৮৩টি গবেষণাপত্র ইন্টারন্যাশনাল পিয়াররিভিউড জার্নালে প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আজ বিকালে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ নারীর প্রতারণার বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers