বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ , ১৩ সফর ১৪৪৩

দেশ

বৃষ্টিতে তলিয়ে গেছে মংলার সাড়ে ৪শ’ চিংড়ি ঘের

মংলা (বাগেরহাট) প্রতিনিধি ২৮ জুলাই, ২০২১, ১৭:৫৪:০৫

  • ইন্টারনেট থেকে

বাগেরহাট: উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে টানা বৃষ্টিতে মংলায় প্রায় সাড়ে ৪শ’ চিংড়ি ঘের তলিয়ে গেছে। ভেসে গেছে ঘেরের বাগদা চিংড়ি ও সাদা মাছ। এ তথ্য নিশ্চিত করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেল থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে মংলা পৌর শহরের বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তাঘাট ও ঘরবাড়ী পানিতে তলিয়ে একাকার হয়ে গেছে।

পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের পশু হাসপাতাল এলাকা ও ৭ নম্বর ওয়ার্ডের বটতলা-শেহলাবুনিয়া এলাকার রাস্তাঘাট হাঁটু পানিতে তলিয়ে রয়েছে। বাড়ী ঘরের মধ্যে পানি উঠায় বাধ্য হয়ে লোকজন খাটের উপর বসবাস করছে। বন্ধ হয়ে গেছে রান্নাবান্না ও পায়খানা-প্রসাবের কাজও।

এদিকে, ঘরবাড়ী ও রাস্তাঘাটে হাটু পানি জমায় কেউ যেমন বের হতে পারছেনা, তেমনি ঘরেও থাকতে পারছেনা। ঘর ছেড়ে কেউ কেউ রাস্তার উপরে অবস্থান নিয়েছেন।

টানা বৃষ্টিতে তলিয়ে জলাবদ্ধতায় এক রকম বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে পৌর শহরের মিয়া পাড়া, মুন্সীপাড়া, জয়বাংলা, কুমারখালী, মাকড়ঢোন, কেওড়াতলা, ইসলামপাড়াসহ বিভিন্ন এলাকায়। বৃষ্টিতে পানি নিষ্কাশনের খাল ও ড্রেন তলিয়ে রয়েছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, অতি বৃষ্টিতে এখানকার প্রায় সাড়ে ৪শ’ চিংড়ি ঘের তলিয়ে গেছে। ভেসে গেছে ঘেরের বাগদা চিংড়ি ও সাদা মাছ।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও বন্দরে অবস্থান করা ৯টি বিদেশি জাহাজে পণ্য স্বাভাবিক গতিতে খালাস হতে দেখা গেছে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers