শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

দেশ

চট্টগ্রামে আরো ৮৪৮ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১২

চট্টগ্রাম অফিস ২৬ জুলাই, ২০২১, ১০:৪৭:০২

  • ছবি : সংগৃহীত

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় নতুন করে চট্টগ্রামে আরো ৮৪৮ করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া এদিন জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১২ জন। 

সোমবার (২৬ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এদিন অ্যান্টিজেন টেস্টের পাশাপাশি চট্টগ্রামে ৮টি ল্যাবে ২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৫৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩৮ নমুনা পরীক্ষা করে ১১৮ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪৬টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩২২টি নমুনা পরীক্ষা করে ৮৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করে ৭৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮২টি নমুনা পরীক্ষা করে ৪৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাব ৬৫টি নমুনা পরীক্ষা করে ৩১ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৪৬টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

তাছাড়া, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অ্যান্টিজেন টেস্টে ১ হাজার ৪৪টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৩৪৪ জনের।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছে ৮৪৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৮০ জন এবং উপজেলার ২৬৮ জন। এই দিন করোনায় মৃত্যু হওয়া ১২ জনের মধ্যে ৮ জন বিভিন্ন উপজেলায় এবং ৪ জন চট্টগ্রাম মহানগর এলাকার বাসিন্দা।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers