শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

দেশ

দুইদিনে রাজধানীতে ফিরেছেন ১২ লাখের অধিক মানুষ

নিউজজি প্রতিবেদক ২৬ জুলাই, ২০২১, ১০:৩৫:৫৮

  • ছবি: মো. জাকির হোসেন

ঢাকা: করোনা সংক্রমণরোধে সারাদেশে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে দুইদিনে ঢাকায় ফিরেছেন ১২ লাখ ৮৭ হাজার ৭৫২ জন । একই সময়ে ঢাকা ছেড়েছেন ৯ লাখ ১৬ হাজার ৬০৪ জন। ঢাকায় প্রবেশ ও বের হওয়া মোবাইল ফোনের সিম ব্যবহারকারীর সংখ্যা বিশ্লেষণে এমন তথ্য উঠে এসেছে।

রোববার (২৫ জুলাই) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সিম ব্যবহারকারীর সংখ্যাগুলো তুলে ধরেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার (২৩ জুলাই) ৮ লাখ ৮১ হাজার ১০৪ ও শনিবার (২৪ জুলাই) ৪ লাখ ৬ হাজার ৬৪৮ জন সিম ব্যবহারকারী ঢাকায় প্রবেশ করেছেন। আর ২৩ জুলাই ৫ লাখ ৮৬ হাজার ৭৭৯ এবং ২৪ জুলাই তিন লাখ ২৯ হাজার ৮২৫ জন সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার লিখেছেন, মোবাইল সিমের ঢাকা আসা যাওয়ার সর্বশেষ পরিসংখ্যানটি একটু আগে পেলাম। মজার বিষয় হলো ২৪ জুলাই ঢাকা আসা অনেক কমেছে। তবে ঢাকা ছেড়ে যাওয়াও রয়েছে।

মোবাইল ব্যবহারকারীর চেয়ে ঢাকা ছেড়ে যাওয়া মানুষের সংখ্যা বেশি হবে। কারণ অধিকাংশই পরিবার নিয়ে ঢাকা ছাড়ছেন। একটি পরিবারের সবাই মোবাইল ব্যবহার করেন না, বিশেষ করে অল্প বয়সীরা। আবার অনেকেই আছেন একাধিক সিম ব্যবহার করেন।

গত ২৪ জুলাই (শনিবার) পর্যন্ত এক কোটি ১৪ লাখ ১১ হাজার ২৮৭টি সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। এর মধ্যে গ্রামীণফোনের ৫৪ লাখ ৯৫ হাজার ১২, রবি আজিয়াটার ২৪ লাখ ৪২ হাজার ১৫০, বাংলালিংকের ২৯ লাখ ৮৫ হাজার ৯৬৫ ও টেলিটকের চার লাখ ৮৮ হাজার ১৬০ জন গ্রাহক রয়েছেন।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers