শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

দেশ

গত ২৪ ঘণ্টায় রামেকে আরো ১৭ জনের মৃত্যু

নিউজজি ডেস্ক ২৬ জুলাই, ২০২১, ১০:২৬:০২

  • ছবি : সংগৃহীত

ঢাকা: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে করোনা সংক্রমণ ও উপসর্গে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়। এর মধ্যে সংক্রমণে ৮ ও উপসর্গে মারা গেছেন ৯ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের অধিকাংশের বয়স ৩৫ থেকে ৬৫ বছরের ওপরে।

সোমবার (২৬ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২৪ ঘন্টায় ১৭ জন মৃতের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ২ জন, নওগাঁর ১ জন ও কুষ্টিয়ার ১ জন।

পরিচালক জানান, করোনা ইউনিটে ১৭ জন মৃতের মধ্যে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁর ১ জন, নাটোরের ১ জন ও কুষ্টিয়ার ১ জন করোনা সংক্রমণে মারা গেছে। অন্যদিকে, রাজশাহীর ৮ জন ও নাটোরের ১ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছে ৪২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৪ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২৫ জন ভর্তি রয়েছে। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯৯ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষাও শনাক্তের বিষয়ে পরিচালক আরো বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৭১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ৪৬০ জনের নমুনা পরীক্ষায় ১১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৮৫ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ৭৮ শতাংশ।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers