শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

প্রবাস

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশিসহ ৩০৯ অভিবাসী আটক

নিউজজি ডেস্ক ২১ জুন , ২০২১, ১১:৩৩:৫৬

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে মালয়েশিয়ায় লকডাউন চলছে। আর এরই মধ্যেই অবৈধ অভিবাসী বিরোধী অভিযান অব্যাহত রেখেছে দেশটি। সোমবার (২১ জুন) ভোরে দেশটির রাজধানী কুয়ালালামপুরের অদূরে ডেনকিলের বেশ কয়েকটি নির্মাণাধীন সাইট থেকে ১০২ বাংলাদেশিসহ ৩০৯ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ভারত ও মিয়ানমারের নাগরিক রয়েছেন।

দেশটির অভিবাসন বিভাগের পক্ষ থেকে জানানো হয়, ৭১৫ জনকে যাচাই-বাছাই শেষে ৩০৯ জনকে আটক দেখানো হয়েছে। আটককৃতরা ২০ থেকে ৫২ বছর বয়সের মধ্যে। তাদের বিরুদ্ধে অভিবাসী আইন ১৯৫৯/৬৩ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। অভিযানের নেতৃত্ব দেন ইমিগ্রেশনের ডিজি ইন্দিরা খাইরুল জাইমি দাউদ। পুরো এ অভিযানে অংশ নেন ইমিগ্রেশনের ১৮৯ জন কর্মকর্তা।

অভিযান সম্পর্কে ইমিগ্রেশনের ডিজি আরও বলেন, আমরা তথ্য পেয়ছিলাম যে এখানে এমসিও লঙ্ঘন করে কাজ চালিয়ে যাওয়া হচ্ছে এবং স্বাস্থ্যবিধি একেবারেই মানা হচ্ছে না। মূলত এ কারণেই আমরা কর্মকর্তাদের নিয়ে অভিযান চালাতে বাধ্য হয়েছি। একই সঙ্গে আটককৃতদের সিমুনি ক্যাম্পে নিয়ে করোনা পরীক্ষার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এর আগে গত ৬ জুন একইভাবে দেশটির সাইবার জায়ার একটি নির্মাণ স্থাপনা থেকে ৬২ বাংলাদেশিসহ ১৫৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers